জমে উঠেছে চুয়েট ডিএস- তারুণ্য উৎসব

cuet-ds-youth-fesitval

চুয়েটনিউজ২৪ ডেস্ক:

ঝড়ের বাতাস চাই – এ স্লোগান নিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসে জমে উঠেছে ৬ষ্ঠ তারুণ্য উৎসব। চুয়েট ডিবেটিং সোসাইটির (চুয়েটডিএস) উদ্যোগে আগামী শনিবার পর্যন্ত তিনদিন ব্যাপী এ উৎসব আয়োজিত হবে। দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উৎসবে অংশ নিচ্ছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

আজ শুক্রবার তারুণ্য উৎসবের দ্বিতীয় দিনে আয়োজিত হচ্ছে বিতর্ক প্রতিযোগিতা, আলোকচিত্র চলচ্চিত্র ও মঞ্চনাটক প্রদর্শনী। সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ভেন্যুতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল দশটা থেকে শুরু হয় দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী । বেলা ২টার দিকে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র প্রদর্শনী। এতে অমিত আশরাফ পরিচালিত ‘উধাও’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। এদিকে দিনের শেষভাগে মুনীর চৌধুরীর ‘চিঠি’ নাটকটি মঞ্চায়িত হবে আয়োজকরা জানান।

এর আগে গতকাল বৃহষ্পতিবার কেন্দ্রিয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উৎসবের উদ্বোধন করেন। উদ্বোধনী দিনের বিভিন্ন আয়োজনগুলোর মধ্যে ছিল শোভাযাত্রা, আতশবাজি ও ফানুস উৎসব ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ও সংগীত সন্ধ্যা ।

তারিখ: ১৮.১১.১৬