চুয়েটে ছাত্রলীগ কর্মী কর্তৃক চিকিৎসককে লাঞ্ছনার অভিযোগ

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেডিকেল সেন্টারে কর্মরত মেডিকেল অফিসারকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগ, চুয়েট শাখার এক কর্মী দ্বারা শারীরিকভাবে আঘাত ও লাঞ্ছনার অভিযোগ উঠেছে। কর্তব্যরত চিকিৎসকের নাম ডাঃ মোহাম্মদ খোরশেদুল আলম।

গত ২০ জুলাই শনিবার বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচের শিক্ষা সমাপনী অনুষ্ঠানের শেষ দিন এই ঘটনা ঘটে বলে জানা যায়।

এ ব্যাপারে ডাঃ মোহাম্মদ খোরশেদুল আলম বলেন, শিক্ষা সমাপনীর শেষ দিন শনিবার সকাল ১১ টায় অতনু মুখার্জীসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী মেডিকেল সেন্টারে আসেন এবং আমার কাছে এম্বুলেন্স চান। রোগী ছাড়া অন্য কারো এম্বুলেন্স নেয়ার অধিকার নেই বললে তারা রেগে উঠেন এবং আমাকে মারধর করেন।

এদিকে অতনু মুখার্জী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, চুয়েটের একজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ায় দ্রুত শহরে যাওয়ার জন্য আমরা এম্বুলেন্স চাই। কিন্তু কর্মরত চিকিৎসক আমাদের সাথে বাজে ব্যবহার করায় তার সাথে আমাদের হাতাহাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগ চুয়েট শাখার সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন, কোন ছাত্রলীগ কর্মী দ্বারা মেডিকেল সেন্টারে কর্মরত চিকিৎসককে লাঞ্ছনার ঘটনা সম্বন্ধে আমার জানা নেই। যদি এমন হয়ে থাকে তবে এর সুষ্ঠু তদন্ত দরকার। চুয়েট ছাত্রলীগ সবসময় অন্যায়ের বিরুদ্ধে।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, অভিযোগের ব্যাপারে আমি অবগত। ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলেই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।