চুয়েটে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের মানোন্নয়নে কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


চুয়েটনিউজ২৪ ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রশাসনিক ও দাপ্তরিক কাজে কর্মকর্তাদের মানোন্নয়নের লক্ষ্যে Institutional Quality Assurance Cell (IQAC) কর্তৃক ‘Training on Development of Non-Academic Staff’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে দিনব্যাপী উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। চুয়েট IQAC-এর পরিচালক অধ্যাপক ড. মোঃ হযরত আলীর সভাপতিত্বে উক্ত কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) এর পরিচালনা উপদেষ্টা জনাব এম. আমিনুর। এতে স্বাগত বক্তব্য রাখেন চুয়েট IQAC-এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সরকার দাপ্তরিক কাজের স্বচ্ছতা ও গতিশীলতা আনতে ই-গভর্নেস সিস্টেম চালু করেছে। যে কোন প্রতিষ্ঠানের প্রশাসনিক ও দাপ্তরিক কাজের মানোন্নয়নের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

তিনি আরো বলেন, চুয়েটের একাডেমিক কার্যক্রম ভালোভাবেই এগিয়ে চলেছে। এখন প্রশাসনিক কাজে গতিশীলতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তাদের অফিস ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করছি এ ধরণের কর্মশালা চুয়েটের প্রশাসনিক কার্যক্রমকে আরো বেশি গতিশীল করে তুলবে।

উক্ত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও বিভাগের শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
তারিখঃ ১৫/৫/২০১৮ ইং।