চুয়েটে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ফাহিম উদ্দিনঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এন্ড্রোমিডা স্পেস ও রোবটিক্স রিসার্চ অর্গানাইজেশনের আয়োজনে প্রোগ্রামিং বিষয়ক প্রতিযোগিতা ”রোবটিক্স রোবোকোডার প্রোগ্রামিং কন্টেস্ট” আয়োজিত হয়েছে। গত ৩০শে নভেম্বর বিকাল ৪টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও যন্ত্রকৌশল ভবনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

৫০জনের ও বেশি শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৩জনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে যন্ত্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসাদ বিন সাবের, ২য় স্থান অধিকার করেছে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আদীদ রহমান এবং ৩য় স্থান অধিকার করেছে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী  তানজীম বিন নাসির।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মৃন্ময় মোদক, সাধারণ সম্পাদক বিশাল মজুমদার এবং সাংগঠনিক সম্পাদক অপি দাশ ।

অনুষ্ঠানে  সভাপতি মৃন্ময় মোদক বলেন, “রোবটিক্সের সাথে প্রোগ্রামিং এতপ্রোতভাবে জড়িত। যারা প্রোগ্রামিং পারে তাদের রোবটিক্সের সাথে সংযুক্ত করার জন্যই এসরোর এই আয়োজন।”

এছাড়া সাধারণ সম্পাদক বিশাল মজুমদার জয় বলেন, “ জাতীয় পর্যায়ে রোবটিক্স বিষয়ক বিভিন্ন কম্পিটিশনে চুয়েটের সাফল্য আনতে হলে প্রোগ্রামারদের রোবটিক্সে কাজ করতে হবে।”

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতার ১ম,২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরষ্কার এবং সার্টিফিকেট প্রদান সহ সকল অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *