চুয়েটে আমেরিকান সোসাইটি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স এর কমিটি ঘোষণা

চুয়েট নিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)-এ আমেরিকান সোসাইটি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স (ASME), চুয়েট চ্যাপ্টার এর ২০২১-২২ সালের কার্যকরী কমিটি ঘোষনা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী জয় বর্মন সাগর এবং সাধারণ সম্পাদক হিসেবে মোঃ শিহাব মর্তুজা।

৩০ জুলাই (শুক্রবার) বিগত কমিটির সভাপতি ও অতিথিদের উপস্থিতিতে আয়োজিত এক ওয়েবিনারের মাধ্যমে নতুন এই কমিটি ঘোষণা করা হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল অনুষদ এর ডীন অধ্যাপক ড. জামাল উদ্দীন আহমেদ, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. বদিউস সালাম, অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক ড. মোঃ সানাউল রাব্বী এবং সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুর রাজ্জাক। যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণাধর্মী সংগঠন আমেরিকান সোসাইটি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স (ASME)। সংগঠনটির কর্তৃপক্ষ থেকে অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানিয়া রদ্রিগেজ এবং গোপিকা গঙ্গা নায়ার সহ আরো অনেকেই।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে শাশ্বত বড়ুয়া, সানজিদা শারমীন, মাহবুব মোরশেদ এবং সহ-সাধারণ সম্পাদক হয়েছেন অর্ণব দাশ অনিক। কমিটিতে সাংগঠনিক সম্পাদক রাহাতুল ইসলাম, অর্থ সম্পাদক কৌশিক দে, আইটি সম্পাদক আদিত্য বড়ুয়া, পাবলিক রিলেশন সম্পাদক আব্দুল্লাহ ফুয়াদ, প্রোগ্রাম প্লানিং সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন শবনম পারভীন শিমলা। কমিটির ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে নবনির্বাচিত সভাপতি সাগর বলেন,” এএসএমই (ASME) এর মতো একটি বড় মঞ্চে যুক্ত হতে পেরে এবং বর্তমান কমিটির সভাপতি নির্বাচিত হয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।

আমাদের পূর্ববর্তী কমিটি তাদের পরিশ্রম ও নিবেদন দিয়ে এই স্টুডেন্ট চ্যাপ্টারের ভাবমূর্তি ASME কমিউনিটিতে অনেক উঁচুতে পৌঁছে নিয়ে গেছেন এবং আমাদের সম্মানিত শিক্ষকমণ্ডলীদের সার্বক্ষণিক সহযোগিতা আমাদের সবসময় সাহস যুগিয়েছে। আশা করি বর্তমান কমিটির হাত ধরে চুয়েটে এই সংগঠনটির অগ্রযাত্রা আরো সাফল্যমন্ডিত হবে। সেই সাথে সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করছি।” উল্লেখ্য, বাংলাদেশে চুয়েটেই প্রথম ASME স্টুডেন্ট চ্যাপ্টার এর সূচনা ঘটে। বিগত এক বছরে করোনা মহামারী সত্ত্বেও সংগঠনটি অনলাইনে এক্সট্রুশন,সেন্ট্রয়েড, নেক্সট স্কলার সহ নিয়মিত গবেষণা ও ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার পালন করে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *