You are currently viewing বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে চুয়েটে মানববন্ধন

বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে চুয়েটে মানববন্ধন

  • Post published:June 10, 2022
  • Post comments:0 Comments

জিওন আহমেদঃ

ভারতের বিজেপি নেতাদের দ্বারা রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন আয়িশা রাদিয়াল্লাহু আনহা-কে অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাধারণ শিক্ষার্থীবৃন্দ ।

আজ জুম্মার নামাজের পর চুয়েটের গোল চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় । এতে অংশ নেন চুয়েটের চলমান সকল ব্যাচের শিক্ষার্থী এবং চুয়েট কেন্দ্রীয় মসজিদের ইমাম ।

মানববন্ধনে শিক্ষার্থীদের দাবিসমূহের মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল- ভারতের বিজেপি নেতা কর্তৃক বিশ্বনবী হজরত মুহাম্মদ (সঃ) এবং হজরত আয়েশা (রঃ) এর বেপারে অবমাননাপূর্ণ বক্তব্যের জন্য রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে, মহানবী কে যারা কটুক্তি করবে তাদের জন্য মৃত্যুদন্ডের আইন বাংলাদেশ সংসদে পাশ করতে হবে । শিক্ষার্থীদের উক্ত দাবিসমূহের শ্লোগানে মুখরিত ছিল চুয়েট ক্যাম্পাস ।

এছাড়াও ভারতীয় পণ্য বয়কটের মাধ্যমে তাদের অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করতে জনসাধারণকে আহবান জানান সাধারণ শিক্ষার্থীবৃন্দ ।

মানববন্ধনে চুয়েট কেন্দ্রীয় মসজিদের ইমাম এবং তড়িৎ এবং তাড়িত কৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাকিল আহমেদ ইকবাল বক্তৃতা প্রদান করেন ।

চুয়েট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম তার বক্তব্যে বলেন, ” যারা রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তিকর কোনো কথা বলবে, তাদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পদক্ষেপ কামনা করছি ।”

Leave a Reply