You are currently viewing বিডিএ্যাপস চুয়েট চাপ্টারের যাত্রা শুরু

বিডিএ্যাপস চুয়েট চাপ্টারের যাত্রা শুরু

  • Post published:June 16, 2022
  • Post comments:0 Comments

চুয়েট নিউজ২৪ ডেস্কঃ

বাংলাদেশের ন্যাশনাল অ্যাপ স্টোর হিসেবে পরিচিত ‘বিডিএ্যাপস,  মোবাইল সিম কোম্পানি  রবি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) এর মেকাট্রনিক্স এ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং(এমআইই) বিভাগের যৌথ উদ্যোগে বিডিএ্যাপস চুয়েট চাপ্টারের উদ্বোধন হয়েছে গত ১২ই জুন( রবিবার)। বিডিএ্যাপস চুয়েট শাখার যাত্রা শুরুর মাধ্যমে চুয়েট শিক্ষার্থীদেরকে মোবাইল অ্যাপস তৈরির বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দিবে রবির এই অঙ্গসংগঠনটি।

বিডিএপসের চুয়েট চ্যাপ্টারের এম্বাসেডর আসিফ আলমের পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ও মেকাট্রনিকস এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইন্জিনিয়ারিং(এমআইই) ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ। এছাড়াও  কী নোট স্পিকার হিসেবে বিডিএপস নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সম্পাদন করেন একই বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রহমান।  বিডিএ্যাপসে অ্যাপ তৈরি নিয়ে কর্মশালাটি নেন সংগঠনটির কমিউনিটি ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ আরিফ হাসান।

এছাড়াও অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ আলোচনা করেন একই বিভাগের মো. আব্দুস সবুর , মনোয়ার ওয়াদুদ হৃদয় ও মো. মিরাইজ হোসেন।

বিডিএপসের চুয়েট চাপ্টারের চিফ মডারেটর হিসেবে নির্বাচিত হয়ে স্বাগত বক্তব্য দেন এমআইই বিভাগের শিক্ষক সঞ্জীব রয়। 

আয়োজিত ১ম কর্মশালায় চুয়েটের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত হয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে। কর্মশালার শেষ পর্যায়ে কুইজ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পান কম্পিউটার কৌশল বিভাগের ‘১৯ ব্যাচের শিক্ষার্থী সাবিক আফতাহি৷ এছাড়াও দ্বিতীয়,তৃতীয় স্থানধারীদের ও পুরস্কার বিতরণ করা হয়।

বিডিএপসের চুয়েট এম্বাসেডর আসিফ আলম বলেন,বিডিএ্যাপসের এরকম  শিক্ষামূলক কার্যক্রম চুয়েটের সাধারণ শিক্ষার্থীদের মোবাইল এ্যাপস এবং ডিজিটালাইজেশনের পাশাপাশি প্রযুক্তি গত মেধাকে আরও একধাপ এগিয়ে নিবে।আর এমন শিক্ষামূলক  কার্যক্রম   ক্যাম্পাসে চলমান থাকবে এবং শিক্ষার্থীদের স্বনির্ভরকরণে সার্বিক সহযোগিতা করবে বলে  মনে করি।

Leave a Reply