You are currently viewing প্রকৌশল গুচ্ছে ভর্তি আজ

প্রকৌশল গুচ্ছে ভর্তি আজ

  • Post published:December 5, 2021
  • Post comments:0 Comments

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(কুয়েট) ২০২০-২১ইং শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি আজ রবিবার । সকাল ১০ ঘটিকা হতে বিকেল ৫ ঘটিকা পর্যন্ত আজকের এই ভর্তি কার্যক্রম চলবে।


তিন বিশ্ববিদ্যালয়ে মোট আসনসহ আজ প্রথম ধাপের ভর্তির জন্য ক গ্রুপে(ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) প্রথম ৩০৮০ জনকে এবং খ গ্রুপে( ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) প্রথম ১০০ জনকে ভর্তির জন্য আহ্বান করা হয়েছে।


আসন ফাঁকা থাকার সাপেক্ষে ২য় ধাপের ভর্তির জন্য মেধা তালিকার ক্রম আগামীকাল ৬ ডিসেম্বর(সোমবার) রাতে প্রকাশ করা হবে।
করোনা মহামারীর দরুন বহুল প্রতিক্ষার পর তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় পাচ্ছে তাদের নতুন অতিথিদের। প্রায় এক বছর ১ মাস বিলম্ব হয়েছে নতুন ব্যাচের ভর্তি।

মহামারী করোনা ভাইরাস(কোভিড-১৯) কারণে এবছর চুয়েট, কুয়েট ও রুয়েট তাদের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্মিলিত ভাবে গ্রহণ করে। গত ১৩ নভেম্বর একযোগে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ গ্রুপে মোট ২২ হাজার ৬১০ জন এবং ‘খ’ গ্রুপে মোট ৩ হাজার ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এদিকে গত ১৮ নভেম্বর এ পরীক্ষার ফল প্রকাশিত হয়েছিল যেখানে ক গ্রুপে মোট ১৪,৯৮৯ জনের এবং খ গ্রুপে মোট ১৬৫৬ জনের তালিকা প্রকাশ করা হয় ।

উল্লেখ্য, এবার চুয়েটের ৯০১টি , কুয়েটের ১০৬৫টি এবং রুয়েটের ১২৩৫ টি মিলিয়ে, মোট ৩২০১টি(স্থাপত্য সহ) আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা যেকোনো এক বিশ্ববিদ্যালয়ের গিয়ে ভর্তি পরীক্ষা দেয়। শিক্ষার্থীরা যে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে, তাকে ঐ বিশ্ববিদ্যালয় গিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ভর্তি হতে পারবে যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে।

Leave a Reply