চুয়েটে আন্তর্জাতিক পাই দিবস উদযাপিত

তানবির আহমেদ চৌধুরী ফাহিমঃ
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) উদযাপিত হয়েছে আন্তর্জাতিক পাই দিবস। গতকাল ১৪ ই মার্চ, রোজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের উদ্যোগে নানা আয়োজনে উদযাপিত হয় দিবসটি।

এ উপলক্ষে গনিত বিভাগের বিভাগীয় প্রধান মোছাম্মৎ তাহমিনা আক্তারের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সাথে বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম। উক্ত সেমিনারে গনিত বিভাগের সহকারী অধ্যাপক নূরুন নাহারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ম্যাথ ক্লাব চুয়েটের মডারেটর ও গনিত বিভাগের অধ্যাপক উজ্জ্বল কুমার দেব।

এ সময় বক্তারা বলেন, গনিতকে কখনোই উপেক্ষা করা সম্ভব নয়। আমাদের প্রাত্যহিক জীবনের সবকিছুতেই জড়িয়ে আছে গণিত। তাই এ বিষয়কে যথাযথ গুরুত্বের সাথে প্রাধান্য দেয়া উচিত। সেমিনারে পাই দিবস উপলক্ষে প্রেজেন্টেশন দেন গনিত বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী।

তাছাড়া পাই দিবস উপলক্ষে কেক কাটেন উপাচার্য । এরপর অতিথিরা গনিত বিভাগে পোস্টার এক্সিবিশন পরিদর্শন করেন। সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত হয় কুইজ প্রতিযোগিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *