You are currently viewing প্রকৌশল গুচ্ছ ভর্তিপরীক্ষার ফলাফল প্রকাশ

প্রকৌশল গুচ্ছ ভর্তিপরীক্ষার ফলাফল প্রকাশ

  • Post published:November 19, 2021
  • Post comments:0 Comments

তাসনিয়া মাসিয়াত, চুয়েট :

১৮ নভেম্বর প্রকৌশল গুচ্ছের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তিপরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার রাত ১১:০০ টায় এই ফলাফল প্রকাশ করা হয়।
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) সম্মিলিতভাবে উক্ত ফলাফল প্রকাশ করে।

ক গ্রুপে মোট ১৪,৯৮৯জনের তালিকা এবং খ গ্রুপে মোট ১৬৫৬জনের তালিকা প্রকাশ করা হয়েছে। সম্মিলিত এই মেধাতালিকা খুঁজে পাওয়ার সুবিধার্থে সেন্টার আলাদা করে রেজাল্ট প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন চুয়েট-কুয়েট-রুয়েট কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মইনুল ইসলাম।

উল্লেখ্য, ভর্তির জন্য সর্বমোট চুয়েটে ৯০১টি (সংরক্ষিত ১১টি) আসন, কুয়েটে ১০৬৫টি (সংরক্ষিত ৫টি) আসন এবং রুয়েটে ১২৩৫টি (সংরক্ষিত ৫টি) সর্বমোট ৩২০১টি আসন রয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর উক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সমন্বিতভাবে ‘ক’ গ্রুপে মোট ২২ হাজার ৬১০ জন এবং ‘খ’ গ্রুপে মোট ৩ হাজার ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

ভর্তিপরীক্ষার ফলাফল পাওয়া যাবে এই লিংকে –
https://admissionckruet.ac.bd/res.php

আগামী ০৫ ডিসেম্বর (রবিবার) সকাল ৯:৩০টা থেকে স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হবে। এতে প্রথম পর্যায়ে “ক” গ্রুপে মেধাক্রম ১-৩০৮০ পর্যন্ত এবং “খ” গ্রুপে মেধাক্রম ১-১০০ পর্যন্ত ভর্তিচ্ছু প্রার্থীদের ভর্তির জন্য নিরীক্ষা কমিটির নিকট উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। এছাড়া ভর্তিচ্ছুক প্রার্থীদের করণীয় সম্পর্কে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মেধাস্থান প্রাপ্ত সকল প্রার্থীকে https://admissionckruet.ac.bd/ লিংকে প্রবেশ করে প্রদত্ত অনলাইন অ্যাডমিশন ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে এবং বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে। অনলাইন অ্যাডমিশন ফর্মে প্রদানকৃত তথ্য ও পছন্দক্রম আগামী ০৪ ডিসেম্বর (শনিবার) সকাল ৯:০০ টার পূর্ব পর্যন্ত প্রার্থী প্রয়োজনে পরিবর্তন করতে পারবে এবং উক্ত সময় পর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের আর কোন তথ্য বা পছন্দক্রম পরিবর্তন করা যাবে না। পূরণকৃত ফরমের (প্রিন্টেড) ০১ কপি ভর্তির সময়ে নিয়ে আসতে হবে। ভর্তি কার্যক্রম চুয়েট, কুয়েট এবং রুয়েট কেন্দ্রসমূহে একযোগে অনুষ্ঠিত হবে। প্রার্থী যে কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে উক্ত কেন্দ্রেই উপস্থিত হয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবে। নিরীক্ষা কমিটি দ্বারা প্রার্থীদের সনদপত্র যাচাইপূর্বক জমাদানের পর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরের দিন সকালে ঘোষণাকৃত প্রার্থীদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ দেখে কেবলমাত্র ভর্তি কমিটির অনুমোদনকৃত স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীদেরকে ভর্তির জন্য নির্ধারিত ১৮,৫০০ টাকা ফি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত ব্যাংকে অথবা অনলাইনে বিকাল ৩:০০ টার মধ্যে জমা দিয়ে ভর্তি কর্যক্রম সম্পন্ন করতে হবে।

তারিখ: ১৯/১১/২০২১

Leave a Reply