বাসের ধাক্কায় প্রাণ হারলো ২ চুয়েট শিক্ষার্থী

চুয়েট নিউজ ডেস্কঃ
চট্টগ্রামের কাপ্তাই সড়কে মৃত্যুর মিছিল থামছেইনা। এবার প্রাণ হারলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের (‘২০ ব্যাচ) শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের ২য় বর্ষের (‘২১ ব্যাচ) শিক্ষার্থী তাওফিক হোসাইন।

জানা যায়, আজ ২২ এপ্রিল (সোমবার) মোটর সাইকেল নিয়ে ঘুরতে বের হন চুয়েটের পুরকৌশল বিভাগের ৩ শিক্ষার্থী। আনুমানিক বেলা সাড়ে তিনটায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া জেলার জিয়ানগরে মোটরসাইকেলের সাথে শাহ আমানত পরিবহনের একটি বাসের সঙ্গে ধাক্কায় এ দূর্ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে মারা যান শান্ত সাহা এবং গুরুতর  আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর মারা যান তাওফিক হোসাইন। মোটরসাইকেলে থাকা অন্য শিক্ষার্থী পুরকৌশল বিভাগের ২য় বর্ষের (‘২১ ব্যাচ) জাকারিয়া হিমু চট্টগ্রামের এভার কেয়ার হাসপাতালে ভর্তি আছেন।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে চুয়েট শিক্ষার্থীরা শাহ আমানত পরিবহনের এখন পর্যন্ত চারটি বাস আটক করেছে।

ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম দুঃখ প্রকাশ করে বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্তের ব্যবস্থা করা হবে এবং এ ধরণের ঘটনা ভবিষ্যতে যাতে না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যন্ত্রকৌশল বিভাগের ২য় বর্ষের (‘২১ ব্যাচ) শিক্ষার্থী পল্লব ঘোষ বলেন,  শান্ত ভাই আমার খুবই কাছের বড় ভাই এবং একজন মেধাবী শিক্ষার্থী  ছিলেন। কিন্তু,  কিছু বাসের বেপরোয়া গতির জন্য আজ একটি প্রাণ ঝরে গেলো। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি উপযুক্ত বিচার দাবি করি এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, তার জন্য উপযুক্ত ব্যাবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *