You are currently viewing চুয়েটে শেষ হলো বিশ্ব পানি দিবস উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠান

চুয়েটে শেষ হলো বিশ্ব পানি দিবস উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠান

  • Post published:May 22, 2022
  • Post comments:0 Comments

চুয়েট নিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পানিসম্পদ প্রকৌশল বিভাগের আয়োজনে এবং এএসসিই স্টুডেন্ট চ্যাপ্টার’র সহযোগিতায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হয়েছে। 

তিনদিনের এই অনুষ্ঠান শুরু হয় মঙ্গলবার (১৭ মে)। প্রথমদিন অনুষ্ঠিত হয় মেকানিক্স অলিম্পিয়াড। এতে প্রথম হয় পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মো. শাহ আলম সরকার, দ্বিতীয় স্থান অর্জন করেন পুরকৌশল বিভাগের শিক্ষার্থী আসিবুল ইসলাম পিয়াস, তৃতীয় স্থান অর্জন করেন পানিসম্পদ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী ফাবলিহা ফাইরুজ।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন আয়োজিত হয় ‘Challenges and Management of Water Resources: Role of Water Resources Engineers of Bangladesh’ শীর্ষক সেমিনার। 

সেমিনারে বক্তব্য রাখেন প্রধান অতিথি বুয়েটের অধ্যপক ড. মো. আতাউর রহমান। তিনি দেশের পানিসম্পদ সংরক্ষণে সৃষ্ট অসুবিধা এবং মোকাবিলায় করণীয় নিয়ে আলোচনা করেন।

সর্বশেষ দিনে আয়োজিত হয় “Poster Presentation Competition” এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 

Poster Presentation Competition এ প্রথম স্থান অর্জন করেন পুরকৌশল বিভাগের শিক্ষার্থী তাজরীন তাবাসসুম এবং জুহায়ের মাহতাব, দ্বিতীয় স্থান অর্জন করেন পানিসম্পদ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী মরিয়ম খাতুন জীম এবং পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মারিয়া রাব্বি। তৃতীয় স্থান অর্জন করেন পানিসম্পদ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী রামিসা তানজুম রেইন এবং মুনতাসির মেহরাব। 

সবশেষে সমাপনী অনুষ্ঠানে হয় বৃহস্পতিবার (১৯ মে)। এতে বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন চুয়েটের পুরকৌশল বিভাগের ডিন অধ্যাপক ড. মইনুল ইসলাম। 

এ আয়োজনের সভাপতিত্ব করেন পানিসম্পদ প্রকৌশল বিভাগ, চুয়েট এর বিভাগীয় প্রধান এবং এএসসিই স্টুডেন্ট চ্যাপ্টার, চুয়েটের অনুষদ উপদেষ্টা অধ্যাপক ড. আয়শা আখতার।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভাগের অন্যান্য শিক্ষক যুক্ত হন। পুরো অনুষ্ঠানের উপস্থাপনা করেন পানিসম্পদ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী রামিসা তানজুম রেইন। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম তার বক্তৃতায় পানিসম্পদের ব্যাপ্তি এবং ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যাক্ত করেন।

পানিসম্পদ রক্ষার্থে চুয়েটে সম্পৃক্ততা ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে এই আশাবাদ ব্যক্ত করেন অতিথিবৃন্দ।

বক্তব্য শেষে উপস্থিত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। পুরস্কার গ্রহণের সময় বিজয়ীদের উচ্ছসিত হতে দেখা যায় এবং ভবিষ্যতে তারা এরকম আয়োজনে আবারো অংশগ্রহণে আশাবাদ ব্যক্ত করেন। 

Leave a Reply