You are currently viewing ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  • Post published:November 18, 2021
  • Post comments:0 Comments

সাঈদ চৌধুরী, চুয়েটঃ

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ (চুয়েট-কুয়েট-রুয়েট) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

১৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাতে ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষার সংশ্লিষ্ট ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল এই লিংকে https://admissionckruet.ac.bd/res.php

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ বা তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মইনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়। সম্মিলিতভাবে ক গ্রুপে ১-১৪৯৮৯ পর্যন্ত ও খ গ্রুপে ১-১৬৫৬ পর্যন্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

এ বছর ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট),খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(কুয়েট) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(রুয়েট) এ তিনটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। তিনটি বিশ্ববিদ্যালয় মিলিয়ে মোট আসন রয়েছে ৩২০১টি।

এবার ভর্তি পরীক্ষার জন্য ক” গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং “খ” গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মিলিয়ে মোট ভর্তি পরীক্ষার যোগ্য বিবেচিত হয়েছিলেন ২৫৬৪৭জন। চুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে মোট ৭ হাজার ৪৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ১৯৫ জন উপস্থিত ছিলেন।

এছাড়া কুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৬ হাজার ৯৬৩ জন এবং ‘খ’ গ্রুপে ৯৮৪ জন মোট ৭ হাজার ৯৪৭ জন পরীক্ষার্থী এবং রুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ গ্রুপে ১ হাজার ৮ জন মোট ৯ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছিলেন।

Leave a Reply