You are currently viewing জয়ধ্বনির আয়োজনে “হিম উৎসব”

জয়ধ্বনির আয়োজনে “হিম উৎসব”

  • Post published:December 18, 2021
  • Post comments:0 Comments

চুয়েট নিউজ২৪ডেস্কঃ

১৭ ই ডিসেম্বর (শুক্রবার) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) একমাত্র সাংষ্কৃতিক সংগঠন ‘জয়ধ্বনি’ “হিম উৎসব” আয়োজন করে। মূলত শীতকে বরণ করে নেয়ার জন্য এ উৎসবের আয়োজন করে সংগঠনটি।

বিকাল ৫ টায় ক্যাম্পাসের বাস্কেটবল গ্রাউন্ডে পিঠা উৎসবের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। শিক্ষার্থীদের তৈরীকৃত নানা রকমের পিঠা শোভা পাচ্ছিল পিঠা স্টলে। স্টলের দায়িত্বে ছিল বিশ্ববিদ্যালয়ের ১৯ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী।

ক্যাম্পাসের মুক্তমঞ্চে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হয় থিয়েটার ‘অপরিচিতা’। এখানে পুরুষতান্ত্রিক সমাজের আগ্রাসনের বিরুদ্ধে পিতা ও কন্যার দৃঢ় প্রতিবাদ ফুটিয়ে তোলা হয়েছে। নাটকে প্রধান চরিত্র হিসেবে অনুপম ও কল্যাণীর ভূমিকায় অভিনয় করেন যথাক্রমে অর্পন সরকার (১৮) এবং রিফাত আরা তানজুম প্রিমু (১৯)।

এছাড়াও সবশেষে অনুষ্ঠিত হয় ক্যাম্পফায়ার। যেখানে শীতের মৃদু হাওয়ায় গোল হয়ে বসে আগুনের উষ্ণতা নিতে নিতে আড্ডার আয়োজন ছিল, পরিবেশন করা হয়েছিল গান। এখানে উপস্থিত সকল ব্যাচের শিক্ষার্থীগন গানের সুরে সুরে মাতিয়েছেন পুরো প্রোগ্রাম।

উক্ত প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েট শিক্ষক অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক ও অধ্যাপক ড. সানাউল রাব্বী পাভেল।

এ ব্যাপারে সংগঠনটির সহ-সভাপতি সাবিহা ইসলাম মুনশাত বলেন,” দীর্ঘ দিন বন্ধ থাকার পর ক্যাম্পাসে পুনরায় প্রাণ ফিরিয়ে আনার লক্ষ্যে আজকের এই আয়োজন। জয়ধ্বনি বরাবরই সুন্দর সুন্দর প্রোগ্রাম আয়োজনের মাধ্যমে ক্যাম্পাসকে প্রাণচাঞ্চল্যে ভরপুর করে রাখে। ধন্যবাদ সম্মানিত শিক্ষক,জুনিয়র সহ সকলকে এতটা সাপোর্টিভ থেকে পুরোটা প্রোগ্রাম সফল করে তুলার জন্য।”

Leave a Reply