ব্রেকিং নিউজ

Uncategorized

এখনো চাঁদ দেখা যায়নি

চুয়েটনিউজ২৪ডেস্কঃ এখনো দেশের কোথাও চাঁদ দেখা যায়নি। জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি। তবে এখনো বৈঠক চলছে। চাঁদ দেখা গেলে জানিয়ে দেয়া হবে। Read More »

কেমন হতে পারে ‘চুয়েট লেক’।। মতামত

চুয়েটনিউজ২৪ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সবুজ সৌন্দর্য্য ও প্রাকৃতিক অপরুপ দৃশ্য সবসময়ই প্রকৃতিপ্রেমীকে আকর্ষিত করে। তবে এ সৌন্দর্য আরও বাড়াতে পারে অবহেলায় পড়ে থাকা ‘চুয়েট লেক’। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে ভেতরে সোজা প্রায় ১৫গজ সামনে রাস্তার ডান থেকে শুরু হয়ে গোলচত্বর গিয়ে ডানে মোড় নিয়েছে লেকটি।এরপর এটি অডিটোরিয়ামের কিছু পর গিয়ে শেষ হয়েছে। দেখা যায়, লেকটি বহুদিন সংস্কারের ... Read More »

কাল থেকে ক্লাসে ফিরছে চুয়েট শিক্ষার্থীরা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্র সংসদ নির্বাচনের দাবীতে পাঁচদিন ক্লাস বর্জনের পর আগামীকাল থেকে পুনরায় ক্লাসে ফিরে যাচ্ছে শিক্ষার্থীরা। নির্বাচন নিয়ে প্রশাসনের দৃশ্যমান অগ্রগতির পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত গ্রহণ করেন। অদ্য মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে আয়োজিত ছাত্র-শিক্ষক মত বিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে সভায় প্রধান ... Read More »

মানবিক আবেদন; রুবেলকে বাঁচাতে এগিয়ে আসুন

সৈয়দ তাহমিদ হোসেনঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সোনালী ব্যাংকে চাকুরি করেন তিনি। নাম রুবেল দত্ত। পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তি এই রুবেল দত্ত সম্প্রতি সোনালী ব্যাংকের (চুয়েট শাখা-চট্টগ্রাম) অফিসার পদে যোগদান করেন। বর্তমানে তার কিডনিতে সমস্যা ধরা পড়ে। এই মূর্হূর্তে তার দুটি কিডনি রিপ্লেসমেন্ট করতে প্রায় ৩০-৪০ লক্ষ টাকা প্রয়োজন । পারিবারিক আর্থিক অবস্থা ভালো না হওয়ায় একার পক্ষে এই ... Read More »

‘সিডস ফর দ্য ফিউচার ২০১৯’ এ চুয়েটের চমক!

চুয়েটনিউজ২৪ডেস্কঃ বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোবাইল ব্র্যান্ড এবং আইসিটি সলিউশন প্রতিষ্ঠান ‘হুয়াওয়ে’ কর্তৃক আয়োজিত – ‘সিডস ফর দ্য ফিউচার ২০১৯’ শীর্ষক অনুষ্ঠানে সেরা ‘আইসিটি জিনিয়াস’ হিসেবে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুজন শিক্ষার্থী।। তারা হলেন তৃতীয় বর্ষের তড়িত কৌশল বিভাগের কামরুল হাসান এবং মনিষা দে। সম্প্রতি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার ঢাকায় এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এতে ... Read More »

Celebrating ‘Rag Torch March 2019’ at CUET

Sagor Hussain Students of Chittagong University of Engineering & Technology (CUET) outgoing batch ‘Chironnoy 14’ participated in torch march as a part of their Rag festival. Many Students irrespective of batches took part in the procession. Suddenly the evening Campus took a blazing look accompanied by shouts, bands. In the afternoon, a group of students presented Flashmob in the basketball ... Read More »

ধীরে এগুচ্ছে চুয়েটের ‘স্টুডেন্ট ওয়েলফেয়ার কমপ্লেক্স’ এর কাজ

চুয়েটনিউজ২৪ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘নব্য নির্মিত’ স্টুডেন্ট ওয়েলফেয়ার কমপ্লেক্স এর নির্মাণকাজ চলছে অত্যন্ত ধীর গতিতে। বহুল প্রতীক্ষিত ভবনটির পুনঃ নির্মাণকাজ ২০১৮ সালের ২০ মার্চ শুরু হয়ে এক বছর পার হলেও এখনো শেষ হয়নি। সরেজমিনে দেখা যায়, চারতলা পর্যন্ত ঢালাই ও দেয়ালের কাজ শেষ হলেও এখনো আস্তরণ, দরজা জানালা ও অন্যান্য আনুষঙ্গিক অধিকাংশ কাজই বাকি। শ্রমিকরা কাজ চালিয়ে গেলেও ... Read More »

বিজ্ঞানে নারীর যত অবদান। ফিচার

সম্রাট চৌধুরী ঃ আমাদের সমাজে ধারণা হচ্ছে যেকোন জিনিসই তো পুরুষ আবিষ্কার করে, পুরুষ তৈরি করে, পুরুষরাই এমন কাজ করে, নারীরা নয়। দুঃখজনক হলেও সত্য, এমন ধারণা আমাদের মনে পাকাপোক্তভাবে গেঁথে গেছে বহুকাল আগে থেকেই। আমরা ধরেই নিই, বিখ্যাত সব জিনিসের পেছনে রয়েছে একজন পুরুষের অবদান। অথচ ইতিহাস ঘাঁটলে দেখা যায়- এমন অনেক কিছুর আবিষ্কার ও সেই জিনিসটি তৈরির পেছনে ... Read More »

নাফ ট্যুরিজম পার্কে কেবল কার স্থাপনের জন্য চুয়েটের সঙ্গে পরামর্শ পরিষেবা চুক্তি স্বাক্ষর

চুয়েটনিউজ২৪ডেস্কঃ নাফ ট্যুরিজম পার্কে কেবল কার স্থাপনের জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে পরামর্শ পরিষেবা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ। ২১ মার্চ বেজা কার্যালয়ে এ চুক্তি সই করেন দুই পক্ষ। এ উপস্থিত ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। নাফ ট্যুরিজম পার্কে পর্যটক আকষর্ণ এবং সুদৃশ্য নেটং পাহাড়ের কোল ঘেঁষে গড়ে উঠা জালিয়া দ্বীপকে মূল ... Read More »

ছাত্রলীগের উদ্যোগে চুয়েট গেটে জেব্রাক্রসিং

চুয়েটনিউজ২৪ডেস্কঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মূল ফটকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে জেব্রাক্রসিং দেয়া হচ্ছে। ২১ মার্চ বিকালে চুয়েট ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালের শিক্ষার্থীরা নিজ পরিশ্রমেই এ কাজ শুরু করেন।কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েট ছাত্রলীগ সভাপতি সৈয়দ ইমাম বাকের। বিগত বেশ কিছুদিন যাবত কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ওয়াসার পাইপলাইন বসানোর কাজ চলায় চুয়েট গেট সংলগ্ন এলাকায় স্পীড ব্রেকার ছিলনা। এ নিয়ে দেশের বিভিন্ন অনলাইন ও ... Read More »