ব্রেকিং নিউজ

অন্যান্য ক্যাম্পাস

ফেনী ইউনিভার্সিটিতে সেমিনার এবং রোবট প্রদর্শনী

চুয়েটনিউজ২৪ ডেস্ক: বেসরকারি বিশ্ববিদ্যালয় ফেনী ইউনিভার্সিটির তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের উদ্যোগে  গত ২৫ নভেম্বর একটি জাতীয় পর্যায়ের সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারের আলোচ্য বিষয় ছিল, বাংলাদেশের টেকসই উন্নয়নে ন্যানো প্রযুক্তি এবং সৌরশক্তি বিষয়ে গবেষণার গুরুত্ব। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডঃ মোহাম্মদ ফসিউল আলম। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আবদুস সাত্তার এবং বিশ্ববিদ্যালয়টির ... Read More »

নোবিপ্রবিতে শেষ হয়েছে তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের ৩য় বর্ষপূর্তি  উৎসব

চুয়েটনিউজ২৪ ডেস্ক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের (আইসিই) তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত তিনদিনব্যাপী বর্ষপূর্তি উৎসব আজ সোমবার শেষ হয়েছে। আজ শেষ দিনে উৎসবের পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকালে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সহ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন ও ... Read More »

রোবটচর্চায় বিউবিটির তড়িৎকৌশলের ছেলেরা

লিখেছেন সায়েদুল মোরসালিন// ফ্যাক্টরির চার দেওয়ালের মধ্যে আটকা পড়ে আছে অসংখ্য শ্রমিক। কালো ধোঁয়ায় আটকে আছে তাদের চিতকার । লেলীহান শিখায় ওষ্ঠাগত প্রাণ।    দমকল বাহিনী পৌছাতে অনেক দেরি ।  হঠাৎ দেবদূতের মত ঘটনাস্থলে আবির্ভূত হয় কিছু যন্ত্রযান । আগুনকে অপসারন করে দ্রুততার সাথে উদ্ধার করে সেই মৃতপ্রায় মানুষগুলোকে । কল্পনা নয়, বাস্তবে সেই যন্ত্রযান  নিমার্ণে  কাজ করে যাচ্ছে বাংলাদেশ ... Read More »

কুমিল্লা আইইবিতে কেক কেটে জাতির পিতার জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক ইনিঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট অব বাংলাদেশের (আইইবি) কুমিল্লা কেন্দ্রে যথাযোগ্য মর্যদার মধ্যে দিয়ে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু কিশোর দিবস ২০১৫ পালিত হয়েছে। সকালে কেক কেটার মধ্যে দিয়ে কুমিল্লা আইবি কেন্দ্রে দিবসের সূচনা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রকৌশলী জসীমউদ্দীন , প্রকৌশলী রহমাতুল্লাহ্‌ কবির, প্রকৌশলী ড. তৌহিদুল ইসলাম, প্রকৌশলী তারিকুল ইসলাম , প্রকৌশলী আব্দুল ওয়াদুদসহ ... Read More »

গুগলে বাংলাদেশী কনিষ্ঠতম ইঞ্জিনিয়ার ঢাবির মমন্ত

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে কাজ করার সৌভাগ্য কয়জনের হয়? প্রায় প্রত্যেক কম্পিউটার ইঞ্জিনিয়ারের স্বপ্ন থাকে গুগলের সঙ্গে কাজ করার। বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে যাচাই বাছাই করে গুগল নিয়োগ দেয় বিশ্বের সবচেয়ে মেধাবী ও তুখোড় ইঞ্জিনিয়ারদের। এখন পর্যন্ত বাংলাদেশ থেকে গুগলে সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন ইঞ্জিনিয়ার। এবার গুগলে কাজ করার সুযোগ পেলেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের (CSE) ১৬তম ব্যাচের ... Read More »