শাওনের ওপর হামলার ঘটনায় আট শিক্ষার্থী বহিষ্কার

চুয়েটনিউজ২৪ ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটারকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মুক্তাদির শাওনের ওপর হামলার ঘটনায় আট শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। আজ সন্ধ্যায় বহিষ্কারের বিজ্ঞপ্তি জারি করা হয়।

স্থাপত্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারহান আরিফকে একাডেমিকভাবে একবছরের জন্য ও আবাসিক হল থেকে আজীবনের জন্য বহিষ্কারাদেশ দেয়া হয়েছে। এছাড়া যন্ত্রকৌশল বিভাগের রিশাদ হোসেন, সুষ্ময় বড়ুয়া এবং তেল ও খনি প্রকৌশল বিভাগের সৈকত দত্তকে একাডেমিকভাবে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। একইসাথে আবাসিক হল থেকেও তারা দুই বছরের জন্য বহিষ্কৃত হয়েছেন। এরা সংশ্লিষ্ট বিভাগের শেষ বর্ষের (’১২ ব্যাচ) শিক্ষার্থী।

অন্যদিকে আবাসিক হল থেকে এক বছরের বহিষ্কারাদেশ দেয়া হয়েছে কম্পিউটারকৌশল বিভাগের শেষ বর্ষের (’১২ ব্যাচ) সিরাজুল ইসলাম, স্থাপত্য বিভাগের তৃতীয় বর্ষের কাওসার হালিম ও বিপ্র বিকাশ মন্ডল এবং যন্ত্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের মুনজিল হাসানকে ।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর প্রতিপক্ষের নেতাকর্মীদের হামলায় মারাত্মকভাবে আহত হন মুক্তাদির শাওন। হামলার পর থেকে সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ করে আসছিল।  শাওন বর্তমানে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তারিখ: ২০.১১.১৬