জয়ধ্বনির অন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব সম্পন্ন

24829391_1173784049420565_2023521053_n

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনির আয়োজনে ‘অন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে । ‘মিথ্যের মঞ্চে জ্বলে উঠুক সত্যের গল্প’ এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে চতুর্থ বারের মত অনুষ্ঠানটি আয়োজিত হয়।

এই উপলক্ষে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশিত নাটকগুলোর বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। বাছাইপর্ব শেষে পাচটি নাটক প্রদর্শনীর জন্য মনোনিত হয়। নাটকগুলো হল ‘বাস্তবতা কেন মিথ্যে’ ,‘বুয়া ডট কম’, ‘ভাড়াটে চাই’, ‘শিক্ষিত সন্ত্রাস’ এবং ‘মোটিভেশন ব্যবসা’। উৎসবে এই পাঁচটি নাটক ছাড়াও জয়ধ্বনি থিয়েটারের পরিবেশনায় মাইকেল মধুসূদন দত্ত রচিত ‘বুড়ো শালিকের ঘাড়ে রোঁ’ নাটকটিও প্রদর্শিত হয়।

উৎসবে প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির নাট্যকলা বিভাগের বিভাগীয় প্রধান জোবায়েদুর রশিদ। এছাড়াও বিচারক হিসেবে ছিলেন চুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান এবং স্থাপত্য বিভাগের প্রভাষক শায়লা শারমিন।

উৎসবে বিচারকদের ভোটে সেরা নাটক হিসেবে নির্বাচিত হয় ‘শিক্ষিত সন্ত্রাস’। সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন পিএমই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আকবর আল আবেদিন। পাশাপাশি সেরা অভিনেত্রী নির্বাচিত হন স্থাপত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী জেসমিন আক্তার।

জয়ধ্বনির সভাপতি তানভির হক তুহিন বলেন,এই উৎসবের মধ্য দিয়ে সমাজের নানা অসংগতি এবং অনিয়মকে তুলে ধরা হয়েছে। আশা করি আজকের অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা নাট্যচর্চার প্রতি উৎসাহিত হবেন।

তারিখঃ ০৭/১২/২০১৭ ইং