চুয়েটে গ্রিন ফর পিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


রাফাত হাসান দিগন্তঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পরিবেশবাদী ও জনহিতৈষী সংগঠন গ্রিন ফর পিস এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারীতে আয়োজিত এ সভায় সংগঠনটির নতুন কার্যকরী কমিটিও ঘোষণা করা হয়।

২৫ সদস্যের নতুন এ কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পুরকৌশল বিভাগের চতুর্থ বিভাগের শিক্ষার্থী মোঃ আবদুল্লাহ আল নোমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন একই বিভাগের মোঃ নাজমুস সাকিব । সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ মনিরুল ইসলাম, আনিকা আক্তার ও এহসানুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন কৌশিক কুমার দাস এবং সহ-সাধারণ সম্পাদক হয়েছেন তাসমিনা আক্তার । এছাড়াও কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে সৈয়দ মেহেদী হাসান সুমন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক পদে আল মাসুম, সহ-সাংগঠনিক সম্পাদক পদে তাপসী রাবেয়া এবং অর্থ সম্পাদক পদে রাফাতুল হাসান রাফি নির্বাচিত হয়েছেন।

এছাড়াও গ্রিন ফর পিসের কার্যক্রমকে বেগবান করার জন্য ছয় সদস্যবিশিষ্ট ছয়টি ক্লাব গঠন করা হয়েছে। ক্লাবগুলো হলোঃ জনকল্যানমূলক ক্লাব, এডভেঞ্চার ক্লাব, পরিবেশবিষয়ক ক্লাব, জনসচেতনতামূলক ক্লাব, ডোনার ক্লাব ও গ্রিন ইনোভেশন ক্লাব।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ড. জামাল উদ্দিন আহমেদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ রিয়াজ আক্তার মল্লিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি মোঃ শাহাদাত উজ জামান।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি মোঃ আবদুল্লাহ আল নোমান নিজের ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে চুয়েটনিউজ২৪.কমকে বলেন, গ্রিন ফর পিস বরাবরের মত ভবিষ্যতেও বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, রক্তদান কর্মসূচি, পরিবেশ পরিচ্ছন্নতাসহ অন্যান্য জনকল্যাণমূলক কাজ করে যাবে। অতিশীঘ্রই গ্রিন ফর পিসকে জাতীয় পর্যায়ের অন্যতম পরিবেশবাদী সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

তারিখঃ ১৩/০৯/২০১৮ ইং।