চুয়েটে জীববৈচিত্র্য সংরক্ষণে সচেতনতামূলক চলচ্চিত্র তৈরি বিষয়ে কর্মশালা

p2

চুয়েটনিউজ২৪ ডেস্ক:
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) এর পরিবেশবাদী সংগঠন গ্রীন ফর পিস এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক সাহায্য সংস্থা  ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর যৌথ উদ্যোগে জীববৈচিত্র্য সংরক্ষণের উপর সচেতনতামূলক চলচ্চিত্র তৈরি বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য  অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম এবং এতে সভাপতিত্ব করেন  গ্রীন ফর পিসের মডারেটর পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড.রিয়াজ আক্তার মল্লিক।
কর্মশালায় শিক্ষার্থীদের জীববৈচিত্র্য সংরক্ষণ ও এ বিষয়ে সচেতনতার লক্ষ্যে চলচ্চিত্র তৈরির জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়। উল্লেখ্য যে, ইউএসএআইডি’র জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক যোগাযোগ প্রোগ্রাম এর উদ্যোগে বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র প্রতিযোগিতার অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন করা হয়।
গ্রীন ফর পিসের সাধারণ সম্পাদক আবুজর লস্কর বলেন, পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ে চলচ্চিত্র প্রতিযোগিতার আয়োজনে গ্রীণ ফর পিস ইউএসএআইডি’র সাথে যৌথভাবে কাজ করছে। ভবিষ্যতেও পরিবেশ সংরক্ষণ বিষয়ক বিভিন্ন কর্মকান্ডে গ্রীন ফর পিসের অংশগ্রহণ আরো প্রসারিত করা হবে।

p1

তারিখ: ১৪-০৯-২০১৫