গ্রীণ ফর পিসের সভাপতি ফয়সাল সাধারণ সম্পাদক শাবাব

সাঈদ চৌধুরীঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পরিবেশবাদী সংগঠন গ্রিন ফর পিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০শে জুলাই বিকেলে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারীতে সভার আয়োজন করা হয়। এতে ২০১৯-২০ বর্ষের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফয়সাল আহমেদ এবং সাধারণ সম্পাদক একই বর্ষের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী আশফাকুল আলম শাবাব।

এছাড়াও সাজিদ উদ্দিন আহমেদ জয়, জারজিস আলম এবং শাহরিন সুলতানা সহ-সভাপতি, আশফাক জাহান তানজীম যুগ্ম -সাধারণ সম্পাদক এবং শরিফুল ইসলাম সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

সভায় উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামালউদ্দিন আহমেদ বলেন, গ্রিন ফর পিস একদিন তার কাজের মাধ্যমে শুধু চুয়েট নয়, সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল ইসলাম অপু,লাইটার বাংলাদেশ এর সভাপতি জনাব রেদোয়ান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ২০১৮-১৯সেশনের গ্রিন ফর পিসের সভাপতি আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি চুয়েটের বাইরে গ্রিন ফর পিস এর নাম ছড়িয়ে দিতে। আশা করি নতুন কমিটি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবে।

নব নির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ বলেন, এতদিন পর্যন্ত যেভাবে সকলে গ্রিন ফর পিস এর কাজে সহযোগিতা করে গেছেন, আশা থাকবে ভবিষ্যতেও আপনাদের পাশে পাবো।”