কুদরত-ই-খুদা হল: আবাসিক শিক্ষার্থীর সংখ্যা জানে না হল কর্তৃপক্ষ

ইনজামামুল হক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) কুদরত-ই-খুদা আবাসিক হলের আবাসিক শিক্ষার্থীদের সংখ্যা বিষয়ক তথ্য নেই হল কর্তৃপক্ষের কাছে। গতকাল হলটির মেস সহকারি, কেয়ারটেকার ও সবশেষে প্রাধ্যক্ষের সাথে যোগাযোগ করে বর্তমান আবাসিক শিক্ষার্থীর সংখ্যা জানতে চাইলে এ সংক্রান্ত তথ্য পাওয়া যায়নি।

আবাসিক শিক্ষার্থীর সংখ্যা সংক্রান্ত তথ্য জানার জন্য গতকাল সন্ধ্যায় প্রথমে হলটির মেস সহকারী মো. বাদলের সাথে যোগাযোগ করা হলে তিনি হলের কেয়ারটেকার মো. আবদুল ওহাবের সাথে কথা বলতে বলেন। এরপর মো. আবদুল ওহাবের কাছে জানতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করে অপর কেয়ারটেকার মোঃ মমিনুর রহমানের সাথে যোগাযোগ করতে বলেন। মুঠোফোনে মো. মমিনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনিও এ ব্যাপারে কিছু জানাতে পারেননি। পরবর্তীতে হলের প্রাধ্যক্ষ ড. মোঃ সামসুল আরেফিনের সাথে দেখা করলে তিনি হল অফিসে যোগাযোগ করতে বলেন। শেষ পর্যন্ত পুনরায় হল অফিসে যোগাযোগ করেও হলের আবাসিক ছাত্রদের সঠিক সংখ্যা জানা যায়নি।
কুদরত-ই-খুদা হলের চতুর্থ বর্ষের আবাসিক শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন,  শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা বিবেচনায় আনতে প্রথমেই হলটিতে শিক্ষার্থীর সংখ্যা জানা প্রয়োজন। সেখানে
হলের শিক্ষার্থীর সংখ্যা নিয়ে কর্তৃপক্ষের অজ্ঞতার বিষয়টি দুর্ভাগ্যজনক।

তারিখ: ১৮.১.২০১৬