করোনায় দুস্থ মানুষের সহযোগিতায় অর্থ তহবিল সংগ্রহ করছে চুয়েটের শিক্ষার্থীরা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত,দিনমজুর ও দুস্থ মানুষদের জন্য অর্থ তহবিল সংগ্রহ শুরু করছে।

শিক্ষার্থীরা জানান, আমাদের লক্ষ্য চুয়েট এবং চুয়েটের বাইরের যেকারো থেকে তহবিল সংগ্রহ করা। তবে ইতোমধ্যে চুয়েটের বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের  থেকে যথেষ্ট অর্থ সংগ্রহ করেছি। আমাদের কার্যক্রমের অংশ হিসেবে আমরা চট্টগ্রাম মহানগরীর দেওয়ানহাট বস্তি এবং রেলস্টেশন সংলগ্ন এলাকায় ক্ষতিগ্রস্ত ১০০টি দুস্থ পরিবারের কয়েক বেলা খাবারের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি। চট্টগ্রামের সেচ্ছাসেবী সংগঠন “লাইটার বাংলাদেশ” এর সেচ্ছাসেবক দ্বারা উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানান।

এদিকে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে স্থাপিত চুয়েটের শিক্ষার্থীদের তৈরীকৃত স্বয়ংক্রিয় হ্যান্ড স্যানিটাইজার ডিসপেন্সার মেশিন বেশ কার্যকর ভূমিকা রাখছে। একই যন্ত্রটি আপাতত চট্টগ্রাম মেডিকেল কলেজসহ নগরীর গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে বসানোর জন্য উত্তোলিত তহবিল থেকে সাহায্য প্রদান করা হয়েছে। বর্তমানে তহবিল থেকে ৩৫০-৫০০টি হ্যান্ড স্যানিটাইজার বোতল তৈরির কাজ চলমান রয়েছে।

উক্ত তহবিল থেকে দিনাজপুরের এম এ আব্দুর রহিম মেডিকেল কলেজ এর জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরী করনে সহায়তার কাজ চলমান রয়েছে। পাশাপাশি তহবিল থেকে দিনাজপুরের ২০০টি দুস্থ ও দিনমজুর পরিবারকে কয়েক বেলার খাদ্য সরবরাহকরণের কাজ চলমান রয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এধরণের ব্যতিক্রমী  উদ্যোগ নেওয়া হয়েছে। উদ্যোগের মূলে রয়েছে চুয়েটের বিভিন্ন বর্ষের চার শিক্ষার্থী। তারা হলেন মানজুর ই এলাহি আকাশ,ফয়সাল আহমেদ,তারেক মাহমুদ,ইনজামাম উল হক।

কর্মপরিকল্পনা সম্পর্কে তহবিল সংগ্রাহক ইনজামাম উল হক জানান, দেশের এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত দুস্থ পরিবারগুলোকে খাদ্য সহায়তা প্রদানই আমাদের মূল লক্ষ্য যা আমরা সামনের দিনগুলোতেও চালিয়ে নিতে চাই। এছাড়া যথেষ্ট তহবিল সংগ্রহ করতে পারলে চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহের ইচ্ছা আছে আমাদের। এ ব্যাপারে চিকিৎসকদের সাথেও যোগাযোগ করেছি আমরা।

অর্থ সহায়তা পাঠানোর জন্যঃ
বিকাশ
01777542267
01704889805

রকেট
017775422675
019726797574

দেশের বাহির থেকে আর্থিক সহায়তা প্রদানের জন্যঃ
ডাচ বাংলা ব্যাংক একাউন্ট
Title: Protap Sarker
Acc: 1011050037850
Branch: Local Office  – 101
Routing No : 090273889
Swift: DBBLBDDH101