ব্রেকিং নিউজ

৭ই মার্চ উপলক্ষে চুয়েটে ভাষা ও সাহিত্য সংসদের ব্যতিক্রমী আয়োজন

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে বাঙালি জাতি তথা পুরো বাংলাদেশের ভিত রচিত হয়েছিল।এই ভাষণে অনুপ্রাণিত হয়ে দেশের আপামর জণগণ একতাবদ্ধ হয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।

আজ বাঙালি জাতির সেই ঐতিহাসিক দিন। দিনটির স্মরণে আজ ৭ই মার্চ (শনিবার) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) অরাজনৈতিক সংগঠন ভাষা ও সাহিত্য সংসদের পক্ষ থেকে এক ব্যতিক্রমী পাঠচক্রের আয়োজন করা হয়। পাঠচক্রের মূখ্য বিষয় ছিল ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ এবং রাজনীতির কবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের পাশাপাশি শিক্ষকরাও উপস্থিত ছিলেন। উভয়ের অংশগ্রহণে মুখরিত হয়েছিল বিশেষ এই পাঠচক্রটি।

এসময় উপস্থিত ছিলেন ছাত্র কল্যাণ উপ-পরিচালক হুমায়ুন কবির, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারি অধ্যাপক এটিএম শাহজাহান রতন এবং মানবিক বিভাগের সহকারি অধ্যাপক নাহিদা সুলতানা চৈতী।

ভাষা ও সাহিত্য সংসদের সভাপতি ফরহাদ শাহী আফিন্দি জানান, ঐতিহাসিক দিনটিকে গৌরবান্বিত করে তোলার প্রচেষ্টায় ভাষা ও সাহিত্য সংসদের পক্ষ থেকে এই ক্ষুদ্র প্রয়াস, যা আগামীতে আরো বিস্তৃতি লাভ করবে। এছাড়া এ উপলক্ষে একটি বিশেষ দেয়ালিকা প্রদর্শিত হয়েছে যা মুজিববর্ষ উপলক্ষে আগামী ১৭ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে প্রদর্শন করা হবে।