ব্রেকিং নিউজ

৬ মাসেই বেহাল চুয়েট বাস ‘সাঙ্গু’; ঝুঁকিপূর্ণ জানালার ভাঙ্গা কাঁচ

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সদ্য কেনা ‘সাঙ্গু’ বাসের পেছনের কাঁচ ভেঙ্গে গেছে, দরজা সংলগ্ন হাতল ও পেছনের একটি তিনজনের সীট উধাও।
অদ্য বিকালে সরেজমিনে এমন চিত্র দেখা যায়।

সবচেয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে জানালার ভাঙ্গা কাঁচের অংশ। গাড়ির ঝাঁকুনীতে যেকোন সময় ভেঙ্গে পড়তে পারে। এতে যেকোন মুহুর্তে আহত হতে পারেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী কিংবা কর্মকর্তা কর্মচারী। পাশাপাশি বৃষ্টির সময় বাসের ভেতরে পানি প্রবেশের সমুহ সম্ভাবনাও রয়েছে।

এদিকে পেছনের দরজা সংলগ্ন হাতল ও তিনজনের একটি সীট গোড়া থেকে উপড়ে গেছে।

গত ৬ নভেম্বরে উদ্বোধন হওয়া বাস মাত্র ৬ মাসেই এমন দশা ভাবাচ্ছে সবাইকে।চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম থেকে চুয়েট পর্যন্ত দীর্ঘ পথ যাতায়াত করা হয়। বাসে ভাঙ্গা কাচ যেকোন সময় দূর্ঘটনার কারন হতে পারে।বিশেষ করে সাঙ্গুর মতো একেবারে নতুন বাসে এমন অবস্থা দুঃখজনক।

এ বিষয়ে জানতে চাইলে পরিবহন শাখার চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান বলেন,সাঙ্গু বাসের সমস্যার বিষয়টি আগে জানা ছিলনা। তবে এখন যেহেতু জানতে পেরেছি সুতরাং দ্রুত সমাধানে পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, ‘সাঙ্গু’ বাসটি গত বছরের ৬ নভেম্বর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ রফিকুল আলম। ৫২ আসনের এই বাসটি নিটল টাটা কোম্পানি থেকে ৪০ লাখ টাকা ব্যয়ে ক্রয় করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ST.Hussan 30 April 19