ব্রেকিং নিউজ

হাল্ট প্রাইজ চুয়েটের নতুন কার্যনির্বাহী পরিষদ ঘোষণা

চুয়েটনিউজ২৪ডেস্ক:

হাল্ট প্রাইজ – ড. ইউনুস যার নাম দিয়েছিলেন শিক্ষার্থীদের নোবেল প্রাইজ , বিল ক্লিন্টন যেটিকে পৃথিবীর পরিবর্তনের সূতিকাগার হিসেবে চিহ্নিত করেন, বিশ্বের সর্ববৃহৎ স্টার্ট-আপ আইডিয়া  প্রতিযোগিতার ২০২০-২০২১ আসর শুরু হতে যাচ্ছে। হাল্ট ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ১ মিলিয়ন মার্কিন ডলারের এই আন্তর্জাতিক প্রতিযোগিতার  প্রাথমিক পর্ব বা অন-ক্যাম্পাস রাউন্ড বিশ্বের ২০০০ এর  বেশি বিশ্ববিদ্যালয় এ আয়োজিত হতে যাচ্ছে। অন-ক্যাম্পাস রাউন্ডের চ্যাম্পিয়ন দল পরবর্তীতে রিজিওনাল পর্যায় অতিক্রম করে, যুক্তরাষ্ট্রের বোস্টনে “একসেলেরেটর ক্যাম্প” এ অংশ নেয় এবং পরবর্তীতে জাতিসংঘের সদর দপ্তরে গোটা বিশ্বের সামনে নিজেদের স্টার্ট-আপ কে তুলে ধরে।

বিগত বছরগুলোর মত এবারও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে চলেছে ‘অন ক্যাম্পাস রাউন্ড’। শিক্ষার্থীদের অভিনব বিভিন্ন উদ্ভাবনমুখী আইডিয়া ও পরিবর্তনশীল পৃথিবীর সাথে তাল মেলাবার উদ্দেশ্যে বিভিন্ন বাস্তবধর্মী সমাধান এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা উপস্থাপন করেন। গত দুই আসরের চ্যাম্পিয়ন দল “ফার্মিনিয়ার্স” এবং “ইন সার্চ অফ ইল্যুমিনেশন” আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ এবং চুয়েটকে সাফল্যের সাথে প্রতিনিধিত্ব করে । ২০১৮ আসরে চুয়েট সারা বিশ্বের সেরা ২০টি আয়োজক বিশ্ববিদ্যালয়ের একটি হওয়ার মর্যাদা লাভ করে। ‘হাল্ট প্রাইজ ২০২১’ এ হাল্ট ফাউন্ডেশনে এবারের মটো ‘Food For Good’.

হাল্ট প্রাইজ ২০২১ এর ক্যাম্পাস ডিরেক্টর শিহাব আর রাসাদ এর সাথে যুক্ত রয়েছেন আরো ৪৬ জন কার্যনির্বাহী সদস্য যারা সকলেই ইন্টারভিউ সহ বিভিন্ন ধাপ অতিক্রম করে নির্বাচিত হয়েছেন শতাধিক আগ্রহী শিক্ষার্থীদের পেছনে ফেলে। এই সদস্যবৃন্দ কাজ করবেন গ্রাফিকস , আইটি , ব্র্যান্ডিং ও প্রমোশন , প্রেস এবং মিডিয়া, জাজ ম্যানেজমেন্ট সহ উল্লেখযোগ্য বিভাগসমূহে ।

ক্যাম্পাস রাউন্ড অনুষ্ঠানের পূর্বে অংশগ্রহণকারীদের এই প্রতিযোগিতার প্রস্তুতির জন্য বিভিন্ন অনলাইন সেশন, ওয়ার্কশপ আয়োজন করা হবে । সম্মানিত শিক্ষকবৃন্দ এই কাজে সাধুবাদ জানান এবং আসন্ন অনুষ্ঠানসমূহের জন্য শুভকামনা জানান ।