ব্রেকিং নিউজ

হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে চুয়েট সাংবাদিক সমিতির নিন্দা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি মুহিউদ্দিন নুরের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানি মূলক মামলার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত সাংবাদিকদের সংগঠন ’চুয়েট সাংবাদিক সমিতি’ ।

অদ্য ২৭ নভেম্বর মঙ্গলবার সভাপতি সৈয়দ তাহমিদ হোসেন ও সাধারণ সম্পাদক রাফাত হাসান দিগন্ত প্রেরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়। তারা প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা।
সাংবাদিকরা সবসময় সত্য ঘটনা অনুসন্ধান করে। ঘটনার কারণ ও সত্যতা অনুসন্ধান করতে গিয়ে মামলার শিকার হওয়া অত্যন্ত দুঃখজনক। এভাবে মামলা করা স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। এমন নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অনতিবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি ।

প্রসঙ্গত, গত ১৪ নভেম্বর ইনক্রিমেন্টের দাবিতে ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হাওলাদারকে অবরুদ্ধ করেন সদ্য পদোন্নতি প্রাপ্ত শিক্ষকরা। এ সময় শিক্ষকদের মাঝে বিশৃঙ্খলা ও ধাক্কাধাকির ঘটনা ঘটে। এ নিয়ে তিনটি মামলা করা হয়। কিন্তু ঘটনার ৭ দিন পর গত বুধবার সমাজ বিজ্ঞান অনুষদের শিক্ষক হাসান জামিল জেনিথ উদ্দেশ্যপ্রনোদিত হয়ে সাংবাদিক সমিতির সভাপতিকে অভিযুক্ত করে মামলার ৫ নম্বর আসামি করেন।