ব্রেকিং নিউজ

স্বতন্ত্র বেতন স্কেলের দাবিসহ বিভিন্ন যৌক্তিক দাবিতে চুয়েটে শিক্ষকদের ক্লাস বর্জন

 

জাতীয় বেতন কাঠামোতে শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে চুয়েট শিক্ষকদের কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও স্বাক্ষর কর্মসূচি

জাতীয় বেতন কাঠামোতে শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে চুয়েট শিক্ষকদের কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও স্বাক্ষর কর্মসূচি

চুয়েটনিউজ২৪ ডেস্ক:

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল ও প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুন:নির্ধারণসহ অন্যান্য যৌক্তিক দাবিতে রবিবার চুয়েট শিক্ষক সমিতির আহ্বানে শিক্ষকগণ ক্লাস বর্জন করেন। তবে পূর্বনির্ধারিত সময়ানুযায়ী সকল পরীক্ষা,ল্যাব ও প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে । সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন গ্যালারির সামনে সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকাগণ অংশগ্রহনে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে অংশ নিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্মান নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র মেনে নেয়া হবে না, এ নিয়ে ছিনিমিনি খেললে তার পরিণতি হবে ভয়াবহ। এ ছাড়াও চুয়েট শিক্ষক সমিতির পক্ষ থেকে বিভিন্ন দাবি সংবলিত লিখিত বক্তব্যটি পাঠ করেন চুয়েটের ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান কাজী দেলোয়ার হোসেন । এ সময় শিক্ষকদের মর্যাদার অবমাননা অবসানে ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে স্বতস্ত্র বেতন স্কেল , সরকারি কর্মকর্তাদের অনুরূপ গাড়িসহ অন্যান্য সুবিধা এবং রাষ্ট্রীয় ওরিয়েন্ট অব প্রেসিডেন্সিতে প্রত্যাশিত পদমর্যাদাগত অবস্থান নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়াও সকল সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন ভাতা সচিবদের সমতুল্য করা, যদি অষ্টম বেতন কাঠামোতে প্রস্তাবিত পদটি (সিনিয়র সচিব) বহাল রাখা ও অধ্যাপকদের বেতন-ভাতা সচিবের সমতুল্য করা এবং সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করার দাবি জানানো হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্তক্রমে একযোগে আজকের এই কর্মসূচি পালিত হচ্ছে বলে জানিয়েছেন চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. সুদীপ কুমার পাল। তিনি অনুষ্ঠান শেষে এক সংবাদ সম্মেলনে বলেন ,আপাতত বাঙালি জাতির জন্য শোকবহ এই মাসের কথা বিবেচনা করে আমারা আন্দোলনে নমনীয়তা প্রকাশ করছি। তবে অচিরেই চুয়েট শিক্ষক সমিতি অত্যন্ত কঠোর আন্দোলনের ডাক দেবে। তিনি এ সময় দেশের সকল বিশ্ববিদ্যালয় শিক্ষকগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

তারিখ: ১৭-০৮-২০১৫