ব্রেকিং নিউজ

শিক্ষার্থী কতৃক রুমের নামফলক ভাঙায় শিক্ষক সমিতি থেকে চুয়েট শিক্ষকের পদত্যাগ

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)  গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদস্য জনাব রেহায়েত করিম বাবুল রবিবার (১৬ফেব্রুয়ারি) এক লিখিত দরখাস্তের মাধ্যমে শিক্ষক সমিতি থেকে নিজের নাম প্রত্যাহারের জন্য সমিতির সভাপতি বরাবর আবেদন করেছেন।

রবিবার (১৬ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির সদস্য জনাব রেহায়েত করিম স্বাক্ষরিত এক বিবৃতি প্রকাশ করেন তার নিজস্ব ফেসবুক একাউন্টে। বিবৃতিতে বর্ণিত আছে, বিগত ১৩/০২/২০২০ইং তারিখে কতিপয় উশৃঙ্খল শিক্ষার্থী কর্তৃক আমার অফিস কক্ষের সামনে আমারসহ আরও কিছু শিক্ষকদের নাম-ফলক ও জানালার কাচ ভাংচুর করা হয়, যা আমার গায়ে হাত তােলারই সমতুল্য। এর পরিপ্রেক্ষিতে শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট শিক্ষক সমিতির মধ্য থেকে কোনাে ধরনের ভূমিকা পরিলক্ষিত না হওয়ায় আমি ভীষন ভাবে উদ্বিগ্ন। এমতাবস্থায় আমি প্রতিবাদ স্বরূপ উক্ত শিক্ষক সমিতি হতে আমার সাধারণ সদস্য পদ প্রত্যাহার করার ইচ্ছা পােষন করছি।

উল্লেখ্যঃ বুধবার সন্ধ্যার পরবর্তী সময়ে চুয়েটের অদূরে কাটাপাহাড়ে নবাগত শিক্ষার্থীদের র‍্যাগিং দেয়ার অভিযোগে ২য় বর্ষের ৬ শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি। র‍্যাগিং কার্যক্রম বন্ধ করতে গিয়ে শিক্ষকের বিরুদ্ধে ২য় বর্ষের ৬জন শিক্ষার্থীকে প্রহার করার অভিযোগ উঠেছে। এরকম অভিযোগে বুধবার রাত ৩টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উত্তাল হয়ে উঠেছিল। এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীদের বিরুদ্ধে ছাত্রকল্যাণ পরিচালকের কার্যালয়ের জানালা এবং নেমপ্লেট ভাঙা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের তালায় সুপার গ্লো লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।