ব্রেকিং নিউজ

শাওনের ওপর হামলাকারীদের আজীবন ছাত্রত্ব বাতিলের দাবিতে চুয়েটে কর্মসূচি অব্যাহত

o2

 

চুয়েটনিউজ২৪ ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটারকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মুক্তাদির শাওনের ওপর সন্ত্রাসী হামলাকারীদের আজীবন ছাত্রত্ব বাতিলের দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচি অব্যাহত রয়েছে। বিচাররের দাবিতে আজ দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন ও উপাচার্যের নিকট একটি গণস্বাক্ষর লিপি হস্তান্তর করা হয়।

আজ বেলা ১টায় শাওনের ওপর হামলার বিচার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা গোলচত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ নিয়ে টানা পঞ্চম দিনের মত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে হামলাকারী সন্ত্রাসীদের আজীবন ছাত্রত্ব বাতিলের দাবি জানিয়ে একটি গণস্বাক্ষর তালিকা উপাচার্যের দপ্তরে জমা দেয় শিক্ষার্থীরা। এসময় উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তাঁরা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের কঠোর শাস্তির আশ্বাস দেন।

শিক্ষার্থীরা চুয়েটনিউজ২৪ কে বলেন, সন্ত্রাসীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে হুমকি দিচ্ছে। তাঁরা জানান, সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ফেসবুক স্ট্যাস্টাসকে কেন্দ্র করে গত ২৭ সেপ্টেম্বর প্রতিপক্ষ ছাত্রলীগ নেতাকর্মীরা শাওনকে বিশ্ববিদ্যালয়ের পাশের ইমাম-গাজ্জালী কলেজে নিয়ে মারাত্মকভাবে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। ক্যাম্পাসসূত্রে জানা যায়, এক সময় শাওন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একপক্ষের নেতা হিসেবে রাজনীতিতে সক্রিয় ছিলেন। তবে গত এক বছর ধরে রাজনীতিতে তাঁর কোন সংশ্লিষ্টতা নেই। বর্তমানে ঢাকার অ্যাপোলো হাসপাতালে শাওন চিকিৎসাধীন আছেন। তাঁর চিকিৎসকদের কাছ থেকে জানা যায় হামলায় তাঁর মস্তিষ্কের ৫০ শতাংশই ক্ষতিগ্রস্ত হয়েছে।

তারিখ: ০৬. ১০. ১৬