ব্রেকিং নিউজ

মেহেরীনকে বাঁচাতে চুয়েট শিক্ষার্থীদের অনলাইনে সাংস্কৃতিক প্রতিযোগিতা

চুয়েটনিউজ২৪ডেস্ক:

মেহেরীন ইসলাম!  তার দুটো কিডনিই স্বাভাবিকের চেয়ে অনেক ছোট। একটি কিডনি দিয়ে মেয়েকে বাঁচাতে প্রস্তুত বাবা। কিন্তু কিডনি প্রতিস্থাপন করতে প্রয়োজন মোটা অংকের টাকা। তার পরিবারের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব নয়। যার ফলে আটকে আছে কিডনি প্রতিস্থাপনের কাজ। চিকিৎসকরা জানান,শীঘ্রই তার কিডনি ট্রান্সপ্লান্ট করা না হলে তাকে বাঁচানো সম্ভব না।

তার চিকিৎসা সহায়তার উদ্দেশ্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর সাংস্কৃতিক সংগঠন  জয়ধ্বনি এবং আঞ্চলিক সংগঠন চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে  “প্রয়াস- একটি জীবন বাঁচানোর সংগ্রাম” নামক অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা। 

করোনার এই অবসর সময়ে সারাদেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নাচ,গান ও আবৃত্তি এই তিনটি সেক্টরে পারফর্ম করে নিজেদের মেধাকে ফুটিয়ে তুলতে পারবেন। পাশাপাশি নামমাত্র ১০০টাকা রেজিষ্ট্রেশন ফিঃ এর মাধ্যমে মেহেরীন নামক একটা নিভে যাওয়া মেধাকে আবার জাগ্রত করতে পারবে।

এব্যাপারে চট্টগ্রাম স্টুডেন্টস ফোরামের সভাপতি অভিষেক দাস অভি জানান, চট্টগ্রাম স্টুডেন্ট ফোরাম,চুয়েট এবং জয়ধ্বনি,চুয়েট এই দুইটি সংগঠন এর একটা ক্ষুদ্র প্রয়াস এটি। আইডিয়াটা খুব সিম্পল। এমন একটা অনলাইন কনটেস্ট এর আয়োজন করেছি,যেখানে সারা দেশের স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন এর মাধ্যমে আমাদের কাছে গান,নাচ,আবৃত্তি পাঠাবে। ওই রেজিস্ট্রেশনের অর্থ সম্পূর্ণই যাবে একটা মেধাবীর স্বপ্ন বাঁচানোর জন্যে। আমদের উদ্দেশ্য কেবল মাত্র চ্যারিটি। সেটাকে সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর জন্যেই এই ভিন্ন আয়োজন।

রেজিষ্ট্রেশনের শেষ তারিখ ২৭শে জুলাই।

পুরো প্রতিযোগিতার মিডিয়া সহযোগী হিসেবে থাকবেন চুয়েটনিউজ২৪ডটকম।

ফেসবুক ইভেন্ট লিংক: ক্লিক করুন