ব্রেকিং নিউজ

মুজিববর্ষ উপলক্ষে চুয়েট ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নিয়েছে। এ উপলক্ষ্যে সারা দেশে এক কোটি গাছ লাগানোর লক্ষ্য মাত্রা নিয়ে কাজ করছে বাংলাদেশ ছাত্রলীগ। এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘মুজিববর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান।’

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখার নেতাকর্মীরা সারাদেশে নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন। চুয়েট ছাত্রলীগ সভাপতি সৈয়দ ইমাম বাকের এর নিজ এলাকা মাগুরায় বৃক্ষরোপণ এর মাধ্যমে চুয়েট ছাত্রলীগের কর্মসূচি শুরু হয়।

এ ব্যাপারে সৈয়দ ইমাম বাকের বলেন- ” কেন্দ্রীয় সংসদের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।  বনায়ন আমাদেরকে যে রক্ষা করতে পারে তার উদাহরণ সর্বশেষ ঘূর্ণিঝড় আম্ফান এর ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাচাতে আমরা সবাই গাছ লাগাই। চুয়েট ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে, সামনেও চালিয়ে যাবে।”

অন্যান্যদের মধ্যে চুয়েট ছাত্রলীগ এর সহ-সভাপতি জাহেদ মুরাদ সানি চট্টগ্রামে, সাংগঠনিক সম্পাদক ফরহাদ শাহী আফিন্দী সুনামগঞ্জে, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদ হাসান জামালপুর এবং দপ্তর সম্পাদক ইফফাত হক নিশান ঢাকায় ৩টি করে গাছ রোপণ করেছেন।

চুয়েট ছাত্রলীগের সদস্য – শাহরিয়ার কাজল মাদারীপুরে, সিলেটে রাফিন, ফরিদপুরে শেখ শিহাব,  তৌফিকুর রহমান চট্টগ্রামে, আব্দুল্লাহ আল মামুন ব্রাহ্মণবাড়িয়ায় বৃক্ষরোপণ করেছেন।

এছাড়াও চুয়েট ছাত্রলীগের কর্মী আব্দুল্লাহ আরশাদ কক্সবাজারে, তাহসিন ইশতিয়াক ইফতি লক্ষ্মীপুরে, মোস্তাক আহমেদ পাবনায়, সাহেদ হাসান রাব্বি সিলেটে, ফরহাদুর রহমান সিরাজগঞ্জ, আমিনুল ইসলাম ভোলায়, গোপালগঞ্জে হাসিবুল হাসান হাসিব, তাইসিরুল মুক্তাদি বগুড়ায়, একে রুনি কুমিল্লায়, মুদাসসির রোকন চাপাইনবাবগঞ্জ, রংপুরে ইমামউদ্দিন ফোরকান, সাভারে মেহেদী হাসান অভি, পাবনায় শাওন চৌধুরী, গাজীপুরে আবিদ হোসাইন এবং নারায়নগঞ্জে তানিম হাসান-তানভীর হোসাইন কনক-আলভি হোসেন বৃক্ষরোপণ করেন।

উল্লেখ্যঃ গত ১৪ই জুন কেন্দ্রীয় সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস রিলেজের মাধ্যমে সারাদেশে সংগঠনের নেতাকর্মীদের এই কর্মসূচি পালনের আহবান জানানো হয়।