ব্রেকিং নিউজ

মন কাঁদবে বন্ধুকে দেখার জন্য-চুয়েট চিকিৎসা সহায়তা তহবিলের সভায় প্রকৌশলী দেলেয়ার মজুমদার পিইঞ্জ

20161006_2220188

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর প্রাক্তন ছাত্রদের উদ্যোগে গতকাল সন্ধ্যায় আই ই বি চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেল চুয়েট চিকিৎসা সহায়তা তহবিলের ওয়েবসাইট উদ্ভোধন, সদস্য সংগ্রহ কর্মসূচি ও আলোচনা সভা। অনুষ্ঠানে চুয়েট চিকিৎসা সহায়তা তহবিলের ওয়েবসাইট উদ্ভোধন করেন চুয়েট ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। চুয়েটের সকল শিক্ষক, বর্তমানে অধ্যয়নরত সকল ছাত্রছাত্রী ও প্রাক্তন ছাত্রছাত্রীদের নিয়েই এই তহবিল গঠন করা হয়। বিপদে একজন চুয়েটিয়ানের পাশে দাঁড়ানোর মহৎ উদ্দ্যেশ্য নিয়ে “ আমরা আমাদের জন্য (WEforUS) ” শ্লোগানের মাধ্যমেই এই তহবিল যাত্রা শুরু করে।
“ যেহেতু বাংলাদেশের বৃহত্তর মধ্যবিত্ত ও নিম্নবিত্ত সমাজের মেধাবী সন্তানেরা প্রতি বছর এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহন করেন। অনেক সময় দেখা যায় যে, তারা নিজেরা বিভিন্ন ধরনের শারীরিক অসুস্থতায়  আক্রান্ত হয়, এবং চিকিৎসার জন্য প্রচুর টাকার প্রয়োজন হয়, যেটা তার পরিবারের পক্ষে একা বহন করা সম্ভব হয়ে ওঠে না। সেই সব চুয়েটিয়ানদের বিপদে পাশে দাঁড়ানোর উদ্দ্যেশ্য নিয়ে গঠিত এই চিকিৎসা তহবিলকে আমি স্বাগত জানাই। আসুন আমরা সবাই এই তহবিলের সাথে একাত্বতা ঘোষনা করি এবং আমরাই আমাদেরকে সাহায্যের জন্যে এগিয়ে আসি”, প্রধান অতিথীর বক্তব্যে বললেন চুয়েট ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন আই ই বি চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যানদের মধ্যে প্রকৌশলী মো: আলী আশরাফ পিইঞ্জ, প্রকৌশলী মো: হারুন, প্রকৌশলী দেলেয়ার মজুমদার পিইঞ্জ, এছাড়াও গণপূর্ত অধিদপ্তর, চট্টগ্রাম এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী, প্রকৌশলী মো: হুমায়ুন কবির চৌধুরী এবং আই ই বি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী। এছাড়াও চুয়েটের বিভিন্ন বিভাগের অধ্যাপক ও অনেক শিক্ষার্থী উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিল। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নযন বোর্ডের উপ মহাব্যবস্থাপক ( বানিজ্যিক ) এবং চুয়েট চিকিৎসা সহায়তা তহবিলের চেয়ারপারসন প্রকৌশলী মো: জসিম উদ্দিন। সভাপতির বক্তব্যে তিনি চুয়েট চিকিৎসা সহায়তা তহবিল গঠনের চিন্তাভাবনা, উদ্দেশ্য, লক্ষ্য, কিভাবে এই তহবিলের সদস্য হওয়া যাবে এই সব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, “ কেউই একা পারেনা বিপদগ্রস্থদের পাশে দাঁড়াতে, তবে আমরা যদি সম্মিলিত প্রয়াসের মাধ্যমেই বিপদগ্রস্থদের পাশে দাঁড়ানো সম্ভব। পাওয়ার জন্যে নয়, সাহায্য করার মনোভাব নিয়েই আমরা এই তহবিলের সদস্য হব”।
চুয়েট চিকিৎসা সহায়তা তহবিল নিয়ে কথা হয় চুয়েটের প্রাক্তন শিক্ষার্থী, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী মো: আতাউর রাব্বি মিশুর সাথে। তিনি বলেন, “ যখন থেকেই আমি এই তহবিলের সম্পর্কে শুনেছিলাম, তখন থেকেই এই ব্যাপারে এক অন্য রকম ভালো লাগা কাজ করতেছিল, নিজে সাহায্য নেয়ার উদ্দেশ্যে না, বরং অন্যের সাহায্যে নিজেকে সংযুক্ত রাখার উদ্দেশ্য নিয়েই আমি এই তহবিলের একজন সদস্য হয়েছি।

তারিখ- ০৭.১০.২০১৬