ব্রেকিং নিউজ

‘ভাষা ও সাহিত্য সংসদ,চুয়েট ‘ এর প্রথম বার্ষিক সভা

মোঃ গোলাম রাব্বানী শান্ত:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)  ভাষা ও সাহিত্যচর্চা বিষয়ক সংগঠন ‘হাউজ অব ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার’ এর প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে এই সভা অনুষ্ঠিত হয়।

‘পরিবর্তনের অঙ্গিকারে জ্ঞান হোক হাতিয়ার’ এই স্লোগান নিয়ে গড়ে ওঠা সংগঠনটির ২০১৯-২০ এর কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন যন্ত্রকৌশল বিভাগের ফরহাদ শাহী আফিন্দি এবং সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হয়েছেন কম্পিউটার ও বিজ্ঞান কৌশল বিভাগের আবির ইবনে হারুন।

এছাড়াও সহ সভাপতি হিসেবে যৌথভাবে দায়িত্ব পেয়েছেন শারাহ মেহজাবিন , তানভীর আরাফ(প্রকাশনা) , আশিকুল আলম সানি(ভাষা) , মো.সামিউল আলিম(সাহিত্য) , মো.মোফাক্কারুল আহাদ(সংস্কৃতি)।

সভায় সংগঠনটির সদস্যরা মাতৃভাষার পাশাপাশি বিদেশি ভাষা শুদ্ধ উচ্চারণে শেখার প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন। তখন সংগঠনটির নবগঠিত সভাপতি ফরহাদ শাহী আফিন্দি বলেন, আমাদের লক্ষ্য হলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনার পাশাপাশি নতুন ভাষা শেখা ও চর্চার  প্রতি আগ্রহ জাগানো। সেই সাথে বিশ্ববিদ্যালয়ে সাহিত্য চর্চার ক্ষেত্র বৃদ্ধির প্রতিও আমাদের নজর থাকবে। সর্বশেষ  এই সংগঠন চুয়েটকে সেন্টার অফ এক্সিলন্স এ পরিনত করায় এগিয়ে নিয়ে যাবে এমন প্রত্যয় জানান।

তারিখঃ ০৬.১১.২০১৯