ব্রেকিং নিউজ

ভর্তি পরীক্ষায় নবাগতদের সহায়তায় চুয়েট শিক্ষার্থীরা

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

রাত পোহালেই চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শুরু হবে ভর্তিযুদ্ধ। সাধারণত রাত ১০ টা বাজলেই নিরব হয়ে যায় ক্যাম্পাস। কিন্তু আজ সেই নিস্তব্ধ ক্যাম্পাস মুখরিত হচ্ছে নতুনদের পদধ্বনিতে।

নবাগত পরীক্ষার্থী ও অভিভাবদের আবাসন, যাতায়াত, খাওয়া দাওয়া ইত্যাদি বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হলে নিজেদের সিট ছেড়ে দিয়ে নবাগতদের জায়গা করে দিয়েছেন তাঁরা।

এদিকে পরীক্ষার্থীদের সহায়তায় এগিয়ে এসেছে চুয়েট ছাত্রলীগ, সমকাল সুহৃদ সমাবেশসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আঞ্চলিক সংগঠনসমূহ।

গতকাল সন্ধ্যায় চুয়েট ছাত্রলীগ কর্তৃক বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন খাবার দোকানগুলোতে অভিজান পরিচালনা করা হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষে যাতে তারা খাবারের মূল্য বৃদ্ধি না করে সে ব্যাপারে সতর্ক করা হয়। এসময় সভাপতি সৈয়দ ইমাম বাকের, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসাইন সম্রাট সহ ছাত্রলীগের অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া গতকাল দিনভর শহরের বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগ কর্তৃক হেল্প ডেস্ক খোলা হয়। বহদ্দারহাট, রাস্তার মাথাসহ শহরের বিভিন্ন স্থানে পরীক্ষার্থী ও অভিভাকদের সাহায্যে এগিয়ে আসেন তাঁরা। ভর্তি পরীক্ষার দিন তাঁদের স্টলে থাকবে বিশুদ্ধ পানির ব্যবস্থা। পাশাপাশি শিক্ষার্থীদের বিনামূল্যে কলম বিতরণ করা হবে তাঁদের পক্ষ থেকে।

বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে রয়েছে সিলেট, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ, বগুড়াসহ বিভিন্ন এলাকাভিত্তিক সংগঠনের স্টল। দেশের একাধিক প্রান্ত থেকে আগত অতিথিরা ভর্তি পরীক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য পাবেন স্টলগুলোতে।

এদিকে ক্যাম্পাস পরিষ্কার রাখতে সচেষ্ট আছে সমকাল সুহৃদ সমাবেশ-চুয়েট। নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার জন্য তাঁদের পক্ষ থেকে থাকবে ডাস্টবিন ও অন্যান্য আনুষঙ্গিক ব্যবস্থা।