ব্রেকিং নিউজ

বর্ণিল আয়োজনে চুয়েট ডিবেটিং সোসাইটির নবীন বরণ

আতাহার মাসুম তারিফ:

চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিতার্কিকদের সংগঠন চুয়েট ডিবেটিং সোসাইটির (চুয়েটডিএস) নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

“আঠারোর পদচারণায় হোক, আঠারোর প্রতিচ্ছবি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত রবিবার(১৫ সেপ্টেম্বর) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারীতে অনুষ্ঠানটি শুরু হয়। এতে চুয়েট ডিবেটিং সোসাইটির নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়।

চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি তানভীর আহমেদ লরেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশিদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান, ইন্সটিটিউট অব এনার্জি টেকনোলজির সহকারী অধ্যাপক ড. সৈয়দ আবু নাহিয়ান  এবং মানবিক বিভাগের প্রভাষক নাহিদা সুলতানা।

পরবর্তীতে সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে নবীনবরনের প্রধান পর্ব শুরু হয়। ডিবেটিং সোসাইটির তিনটি শাখা-করতালি, মিছিল ও প্রভাতফেরীর সদস্যরা কবিতা আবৃত্তি, রম্য বিতর্ক,নাচ,গান,সমসাময়িক ভার্চুয়াল জগতের আলোচিত ব্যক্তিবর্গের ছায়া টকশো, স্ট্যান্ডআপ কমেডি সহ বিভিন্ন মনোমুগ্ধকর আয়োজনে মাতিয়ে রাখেন অনুষ্ঠানটি।

এ প্রসঙ্গে চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি তানভীর আহমেদ লরেল বলেন, ” নবীন ব্যাচের শিক্ষার্থীরা তাদের প্রতিভা বিকাশে কিছুটা সংকীর্ণতাবোধ করলেও চুয়েট ডিবেটিং সোসাইটি তাদের সংকীর্ণতাবোধটা কাটিয়ে সবসময় তাদের প্রতিভা বিকাশের একটা যোগ্য প্লাটফর্ম তৈরি করে আসছে। আশা করছি নবাগত এই ব্যাচ তাদের মেধা ও মননকে কাজে লাগিয়ে চুয়েট ডিএস এবং সর্বোপরি চুয়েটের সমৃদ্ধিতে সর্বোচ্চ অবদানটুকু রাখবে।