ব্রেকিং নিউজ

বর্ণাঢ্য আয়োজনে চুয়েটে সিডব্লিউআরই বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

20171218210746

আতাহার মাসুম তারিফ:

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরন করে নেয়া হল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পুর ও পানিসম্পদ কৌশল বিভাগ (সিডব্লিউআরই) বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের । এ উপলক্ষে গত ১৬ ও ১৭ ডিসেম্বর দুইদিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

আয়োজনের প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের পূর্ব গ্যালারীতে অটোক্যাড কম্পিটিশন , মেকানিক্স কুইজ অনুষ্ঠিত হয় । অংশ নেয় বিভাগের ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীরা । আতশবাজি,ফানুশ উত্তোলন ইত্যাদি নানা আয়োজনের মাধ্যমে শেষ হয় প্রথম দিনের কর্মসূচি । অনুষ্ঠানের দ্বিতীয় দিনে পিএমই বিভাগের সেমিনার রুমে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানটির উদ্বোধন করেন পুর ও পানিসম্পদ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আয়েশা আক্তার । সাংস্কৃতিক অনুষ্ঠানটি সাজানো হয়েছিল নাচ,গান,আবৃত্তি,মুখাভিনয়,মঞ্চনাটক,রম্য বিতর্ক,সিনিয়র-জুনিয়র মঞ্চ আড্ডা ইত্যাদিতে নানা আয়োজনে ।

নবীণবরন সম্পর্কে সিডব্লিউআরই বিভাগের প্রভাষক সামিউন বাসির বলেন , আমার কাছে পুরো অনুষ্ঠানটি উপভোগ্য ছিল । সিডব্লিউআরই-১৫ ব্যাচের শিক্ষার্থীদের ধন্যবাদ এত সুন্দর অনুষ্ঠানের জন্য । ’১৫ ব্যাচের হাত দিয়ে নবীন বরণের বীজ বপিত হলো উক্ত ডিপার্টমেন্টে। যারই ফল শ্রুতিতে নবীনবরণের এই রীতি আজীবন অব্যাহত থাকবে ।ভবিষ্যতে এটাকে অনুসরণ করে আরও সুন্দর অনুষ্ঠান দেখার আশা রাখছি ।

অনুষ্ঠানে উপস্থিত প্রথম বর্ষের শিক্ষার্থী সুবাহ তাসকিয়া ইনাম বলেন, পর্দার পিছনের বড় ভাই বোনেরা গভীর মমতা নিয়ে আমাদের জন্য যে অবিশ্বাস্য অনুষ্ঠানটির আয়োজন করেছেন সেটি কোনোদিন ও ভোলার নয়।

উল্লেখ্য , ২০১৫ সালের জুলাইয়ের দিকে ক্যাম্পাসে নতুন ডিপার্টমেন্ট হিসেবে পুর ও পানিসম্পদ কৌশল(সিডব্লিউআরই) বিভাগটি খোলা হয় । বর্তমানে এই বিভাগে দুটি ব্যাচ (‘১৫ ও ‘১৬ ) শিক্ষার্থী রয়েছে।

তারিখঃ১৮/১২/১৭ ইং