ব্রেকিং নিউজ

বর্ণাঢ্য আয়োজনে চুয়েটে শিক্ষা সমাপনী উৎসব চলছে

চুয়েটনিউজ২৪ডেস্ক:

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দ্বিতীয় দিনের মত চলছে ‘১৩ ব্যাচের (৪৪ তম ব্যাচের ) তিনদিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব ‘ একত্রয় র্যাগ-২০১৮’ ।আজ শুক্রবার দুপুরে ইমতিয়াজ আহমেদ বিজন পরিচালিত মাটির প্রজার দেশে চলচ্চিত্রটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রদর্শিত হয়। গুপী বাঘা প্রডাকশনের এ চলচ্চিত্রটি দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসবে দর্শক পছন্দে সেরা পূর্ণদৈর্ঘ্য ছবির পুরস্কার লাভ করেছিল । দুপুরের পর আজ সন্ধ্যায় চুয়েটের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে। অনুষ্ঠানটি আয়োজিত হবে চুয়েটের কেন্দ্রীয় মাঠে। চলবে মধ্য রাত অবধি।

এর আগে ২৬ এপ্রিল বৃহস্পতিবার উৎসবের প্রথম দিন বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে এ উৎসবের যাত্রা শুরু হয় । শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। এ ছাড়াও বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চট্টগ্রাম নগরের জামালখান মোড় থেকে চেরাগী পাহাড় মোড় পর্যন্ত দ্বিতীয় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয় । এর আগে গোলচত্বর সংলগ্ন বাস্কেটবল মাঠে কেক কেটে এবং বেলুন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

উৎসবের প্রথম দিনের মূল আকর্ষন ছিল ফ্ল্যাশ মব ও রঙ উৎসব । বিকেল সাড়ে চারটায় চুয়েটের বাস্কেটবল গ্রাউন্ডে বিদায়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে দৃষ্টিনন্দন এ ফ্লাশ মবটি অনুষ্ঠিত হয় । ফ্ল্যাশ মবের পরে চলে রং উৎসব । গানের তালে তালে চলে রঙ মাখামাখির খেলা । মুহূর্তের মধ্যে রঙিন হয়ে যায় উপস্থিত সকল শিক্ষার্থীর অবয়ব । রঙ উৎসবের পর রাতে কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত ডিজে পার্টির মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠান শেষ হয় ।

সমাপনী দিন শনিবার থাকছে মজাদার সব গেইম ও স্মৃতিচারণ । একইদিনে বিকেল থেকে পুরো রাতজুড়ে চলবে ওয়ারফেজ, আর্বোভাইরাস সহ ১৬টি জনপ্রিয় ব্যান্ড দলের কনসার্ট ।

তারিখ
২৭/০৪/২০১৮ ইং