ব্রেকিং নিউজ

প্রয়াস- নতুন দিগন্তের সন্ধানে শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান

চুয়েটনিউজ২৪ডেস্ক:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট ) সাংস্কৃতিক বিষয়ক সংগঠন জয়ধ্বনির উদ্যোগে ‘প্রয়াস- একটি জীবন বাঁচানোর সংগ্রাম’ শীর্ষক সাংস্কৃতিক প্রতিযোগিতার পরবর্তী কার্যক্রম হিসেবে থাকছে ‘প্রয়াস- নতুন দিগন্তের সন্ধানে’ । অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় থাকছে চট্টগ্রাম স্টুডেন্ট ফোরাম, চুয়েট।

গত ১৭ জুলাই থেকে শুরু হওয়া ‘প্রয়াস- একটি জীবন বাঁচানোর সংগ্রাম’ অনলাইন প্রতিযোগিতার রেজিস্ট্রেশন ও সাবমিশনের সর্বশেষ তারিখ ছিল ২৭জুলাই সোমবার। অনুষ্ঠানটির রেজিস্ট্রেশন ফি এর সম্পূর্ণ অর্থ জমা দেয়া হয় মেহেরিন ইসলামের পরিবারের কাছে।

গান,নাচ, আবৃত্তি এ ৩টি বিভাগে বাংলাদেশের বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বিচারকগণ কর্তৃক বাছাইকৃত কনটেন্টসমূহ খুব শীঘ্রই প্রকাশ করা হবে দর্শক জরিপের উদ্দেশ্যে। দর্শক জরিপ পর্ব এবং জমকালো পুরস্কার বিতরণী পর্ব সরাসরি দেখানো হবে ‘প্রয়াস – নতুন দিগন্তের সন্ধানে’ ইভেন্টে এবং জয়ধ্বনি, চুয়েট এর অফিসিয়াল ফেইসবুক পেইজে।

অনুষ্ঠানটির বিচারকমন্ডলী হিসেবে ছিলেন গান -শিরোনামহীন ব্যান্ড , নাচ -রিদি শেখ, আবৃত্তি -মিলি চৌধুরী।

প্রতিযোগিতার মার্কিং সিস্টেম হচ্ছে ৬৫% জাজ প্যানেল থেকে এবং ৩৫% থাকবে দর্শক জরিপ । প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষনীয় পুরুষ্কার। এছাড়া অংশগ্রহণকারী সকলের জন্য থাকছে অনুষ্ঠানটির অফিসিয়াল সার্টিফিকেট।

এই ব্যাপারে অনুষ্ঠানটির আহবায়ক ঐক্যত্র দিব্য বলেন, আমাদের সকলের একান্ত প্রচেষ্টায় অনুষ্ঠানটির প্রচারণা খুব দ্রুত দেশ ছাড়িয়ে দেশের বাইরেও ছড়িয়ে পড়ে। যার ফলস্বরূপ আমরা দেশের বাইরে থেকেও একাধিক অংশগ্রহন দেখতে পাই । দেশের প্রায় সকল নামকরা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি অসংখ্য স্কুল-কলেজ হতে প্রতিযোগিরা অংশগ্রহণ করে। দুই শতাধিক শিল্পী তাদের নিজস্ব পরিবেশনা নিয়ে আমাদের এই প্রতিযোগিতায় নিজের নাম লেখান ।

এছাড়া তিনি বলেন, পূর্বঘোষণা অনুযায়ী অনুষ্ঠানটির রেজিস্ট্রেশন বাবদ প্রাপ্ত সম্পূর্ণ অর্থ মেহরীন ইসলামের চিকিৎসা তহবিলে প্রেরণের ব্যবস্থা করা হয় । এই প্রচেষ্টায় আমরা প্রয়াস দল মেহরীন ইসলামের পিতার নিকট সর্বমোট চল্লিশ হাজার তিনশত বিয়াল্লিশ টাকা হস্তান্তর করতে সক্ষম হই।

উল্লেখ্য, মেহেরিন ইসলাম হাজী মোহাম্মদ মহসীন কলেজের শিক্ষার্থী যার কিডনি ট্রান্সপ্লান্টের জন্য ফান্ড রাইজিং এর কাজ করছে চুয়েটের জয়ধ্বনি ।

এই অনলাইন অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চুয়েটনিউজ২৪.কম, মিউজিক পার্টনার হিসেবে একাউসটিকা, একাউসটিকা চিটাগাং ব্রাঞ্চ এবং প্রমোশনাল পার্টনার হিসেবে রয়েছে বিডি গট ট্যালেন্ট।

তারিখ: ০৬/ ০৮/ ২০২০