ব্রেকিং নিউজ

নিরাপদ সড়কের দাবিতে চুয়েট ও তৎসংলগ্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন

All-focus

সৈয়দ তাহমিদ হোসেনঃ
রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় সারাদেশে চলমান আন্দোলনের অংশ হিসেবে নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চুয়েট স্কুল এন্ড কলেজ , ইমাম গাজ্জালী কলেজসহ পার্শ্ববর্তী অন্যান্য স্কুল কলেজের শিক্ষার্থীরা।

আজ ২ আগস্ট সকাল সাড়ে দশটায় চুয়েট গেটের সামনে তারা মানববন্ধন করে। এসময় তারা ‘একাত্তরের হুংকার, গর্জে উঠুক আরেকবার’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাই কবরে , খুনিরা কেন বাইরে’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকে।
মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা কাপ্তাই সড়কে চলমান গাড়ির লাইসেন্স ও ফিটনেস চেক করে। এসময় তারা বেশ কয়েকটি লাইসেন্সবিহীন সিএনজি আটক করে পুলিশে দেয়।

চুয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ফাহাদ বিন খোরশেদ বলেন, আমাদের এ আন্দোলনের মূল উদ্দেশ্য হচ্ছে নিরাপদ সড়ক। অভিবাবকরা আমাদের এখানে পাঠিয়েছেন জ্ঞানার্জনের জন্য, ভবিষ্যতে একজন আলোকিত মানুষ হওয়ার জন্য। কিন্তু সেই ভবিষ্যত যদি সড়কেই নিঃশেষ হয়ে যায় তাহলে এর দায় কে নেবে? সুতরাং আমাদের একটাই চাওয়া যেন আর কোন মায়ের বুক খালি না হয় এবং খুনিদের যেন বিচার হয়।

দুপুর বারোটার দিকে চুয়েট শিক্ষার্থীরা মিছিল দিতে দিতে মানববন্ধনে অংশগ্রহণ করে। এসময় তারা সেখানে একটি সমাবেশ করেন। চুয়েটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিরুদ্ধ দাস বলেন, বাংলার ছাত্রসমাজ আবার জেগেছে। বাংলার বুকে আবার আঠারো নেমে এসেছে। আমরা স্কুল কলেজের ছোটভাইদের সাথে আন্দোলনে একাত্মতা ঘোষণা করছি।
তারিখঃ ০২.০৮.২০১৮ ইং।