ব্রেকিং নিউজ

নিরাপত্তার দাবিতে চুয়েট শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন

23782137_1164484987017138_864702368_n

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম নগরীতে নিরাপদে চলাচলের নিশ্চয়তার দাবিতে আজ দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)শিক্ষার্থীরা। এছাড়াও এদিন বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী পালন করেন । গত রবিবার রাতে নগরীর অক্সিজেন মোড়ে স্থানীয়দের হামলায় তিন চুয়েট শিক্ষার্থী আহত হবার প্রেক্ষিতে সোমবার থেকে এসব কর্মসূচী পালন করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে নয়টায় ক্যাম্পাসগামী চুয়েটের বাসগুলো অক্সিজেন মোড় পার হবার সময় কর্ণফুলী বাসের হেলপারকে স্থানীয় এক যুবক মারধর করলে ঘটনার সূত্রপাত ঘটে । এই খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পাসগামী তিনটি বাসের শিক্ষার্থীরা অক্সিজেন মোড়ের বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থা নেয়। এতে বঙ্গবন্ধু এভিনিউতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে শিক্ষকদের অনুরোধে শিক্ষার্থীরা তাদের ব্যারিকেড খুলে দিয়ে ক্যাম্পাসে ফিরে যাবার প্রাক্কালে চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আবদুর নবী লেদু এসে শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন । একপর্যায়ে চুয়েটের শিক্ষার্থীদের সাথে তার কথা কাটাকাটি হয়। এর প্রেক্ষিতে স্থানীয়দের সাথে চুয়েট শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে চুয়েটের তিন শিক্ষার্থী আহত হয় । এছাড়াও এতে আবদুর নবী লেদু এবং তার কয়েকজন অনুসারী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। পরদিন সোমবার হামলার প্রতিবাদে চুয়েটে মানববন্ধন ও ক্লাস বর্জন করেন শিক্ষার্থীরা এবং হামলার আশঙ্কায় এদিন কোন চুয়েট বাস শহরের উদ্দেশ্যে ছেড়ে যায় নি।

এই ব্যাপারে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মোহাম্মদ মশিউল হক বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আজও চট্টগ্রাম শহরে চুয়েট বাস চলাচল বন্ধ ছিল। এই ব্যাপারে করণীয় ঠিক করতে সকল ডিন, বিভাগীয় প্রধান এবং হল প্রভোস্টদের সাথে উপাচার্য মহোদয় আজ বিকেল চারটায় বৈঠকে বসছেন। বৈঠক শেষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তারিখঃ ২১/১১/২০১৭ ইং