ব্রেকিং নিউজ

দাবি আদায়ে চুয়েটে আবারো ক্লাস বর্জন

দাবি আদায়ে চুয়েটে আবারো ক্লাস বর্জন

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

১৫দফা বিভিন্ন দাবিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আজ ২য় দিনের মতো ক্লাস বর্জন হয়েছে। সোমবার (২৪শে জুন) সকাল ১১টায় শিক্ষার্থীরা আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করে ক্লাস-ল্যাব বর্জন করে স্বাধীনতাচত্বরে জড়ো হতে থাকে। এসময় শিক্ষার্থীরা দাবি আদায়ে বিভিন্ন ধরনের প্রতিবাদী স্লোগান দেয়।

আন্দোলনকারী মারফত জানা যায় “তাদের এই আন্দোলন দাবিদাওয়া মেনে নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বহাল থাকবে। আন্দোলনের কর্মসূচিতে এখনো পরীক্ষা বর্জন অন্তর্ভুক্ত হয়নি।”

সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন গুলো হচ্ছে-“খাবারের মানোন্নয়ন ও ভর্তুকি প্রদান,বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান,বাসের সংখ্যা ও রুট বৃদ্ধি, টার্ম পরীক্ষার খাতায় কোডিং সিষ্টেম চালু,সুপার শর্ট ও ইম্প্রুভমেন্ট সিষ্টেম চালু করা, দ্রুততম সময়ের মধ্যে প্রধান ফটক নির্মাণ, ক্যাম্পাসের মুক্তমঞ্চ নির্মাণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করার বাধা ধরা নিয়ম বাতিল, কেন্দ্রীয় খেলার মাঠের উন্নয়ন ও খেলাধুলায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে নির্বিচারে গাছ কাটা বন্ধ ও কারণ দর্শানো, আবাসিক হলগুলোর উন্নয়ন ও সামঞ্জস্যতা বজায়,মেডিকেল সেন্টার আধুনিকীকরণ,গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও অযাচিত বন-জঙ্গল পরিষ্কার, চুয়েট হ্রদের সংস্কার ও ওয়াকওয়ে নির্মাণ,দ্রুততর সময়ের মধ্যে ছাত্র সংসদ নির্বাচন।”