ব্রেকিং নিউজ

তড়িৎকৌশলীদের বর্ণিল উৎসবে

IMG_3527

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চুয়েটের তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থীদের ১৬ অক্টোবরের দিনটা শুরু হয় অন্যরকম এক আবহ নিয়ে। সকাল থেকেই ছাত্র-শিক্ষক সবাই জড়ো হন বিভাগের সামনে। কারও হাতে বাঁশি, কারও হাতে প্ল্যাকার্ড,কেউবা মুঠোফোনের ক্যামেরায় ধরে রাখছেন আনন্দের স্মৃতিগুলো। বিপুল উৎসাহে সবাই উদযাপন করছেন তড়িৎকৌশল দিবস।

দিবসটি আয়োজন করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগ। বিভাগটির শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় এবং প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ উপলক্ষে দিবসটি আয়োজন করা হয়। সোমবার সকালে দিবসটি শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে । শোভাযাত্রাটি তড়িৎ কৌশল বিভাগের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে কেন্দ্রীয় মিলনায়তনে দিবসটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক কৌশিক দেব। তড়িৎকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী দেলোয়ার হোসেন সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে ‘তরুণদের গবেষণার পদ্ধতি’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আতিকুর রহমান।

cuet (2)

সোমবার তড়িৎকৌশল দিবস হলেও আগের দিন থেকেই শুরু হয় দিবসটির উদযাপন উৎসব। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থীরা পরিবেশন করেন নজরকাড়া ফ্লাশ মব। এরপর বিভাগের অগ্রজ-অনুজদের অংশগ্রহণে শুরু হয় রঙ উৎসব। পরে ফানুস প্রজ্বলন ও আতসবাজির আলোক উৎসবের মধ্য দিয়ে রোববারের আয়োজন সমাপ্ত হয়।

সোমবার শোভাযাত্রা, সভা ও সেমিনার শেষে অনুষ্ঠিত হয় সার্কিট অলিম্পিয়াড। এতে বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ছাত্র-শিক্ষকদের মধ্যে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের মধ্য দিয়ে তড়িৎকৌশলীদের অন্যরকম এই আয়োজন শেষ হয় ।

তারিখঃ ১৭/১০/২০১৭ ইং