ব্রেকিং নিউজ

টানা পঞ্চম দিনের মত চুয়েটে ক্লাশ-পরীক্ষা বন্ধ: আন্দোলনকারীদের ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

4

সাদমান সাকিব ও সালেহ মাহমুদ স্বাক্ষর:
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শিক্ষার্থীদের নয় দফা আন্দোলনে পঞ্চম দিনের মত বন্ধ আছে ক্লাশ-পরীক্ষা। সকাল আটটা থেকে শিক্ষার্থীরা গোলচত্ত্বরে তাদের অবস্থান কর্মসূচি পালন করে। এদিকে সকাল দশটা থেকে ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানের শুরু করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতা অভিযান চালনা করে। চুয়েট গেট থেকে শুরু করে শহীদ মিনার, গোলচত্বর গ্যালারী, অডিটরিয়াম ক্যাম্পাসের সকল গুরুত্বপূর্ণস্থান গুলোতে পরিচ্ছন্নতা অভিযান চালায় তারা।
স্থাপত্য বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মো. মোহাইমিনুল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহতের প্রেক্ষিতে শিক্ষার্থীদের আন্দোলনে ৩১মার্চ থেকে আজ পর্যন্ত সকল শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা জানান , তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে। বর্তমানে তারা দ্রুত বাস্তবায়ন করা সম্ভব এমন চারটি দফার উপর জোর দিচ্ছেন। এগুলো হচ্ছে দ্রুত সড়ক দুর্ঘটনার জন্য দায়ী চালককে গ্রেপ্তার, শহর থেকে চুয়েট পর্যন্ত পাঁচটি বিআরটিসি বাস সার্ভিস চালু করা, একই রুটে চট্টগ্রামের ছয়নং বাস সার্ভিস চালু করা ও ছাত্রকল্যাণ পরিচালক ড. আশুতোষ সাহার পদত্যাগ।
সকাল এগারোটার দিকে পরিছন্নতা অভিযান শেষে তারা গোলচত্ত্বরে শ্লোগান দেয় এবং বেলা বারটায় আজকের মত কর্মসূচির সমাপ্তি ঘোষণা করে। শিক্ষার্থীরা বলেন, আগামীকাল থেকে গোলচত্ত্বরে অবস্থান কর্মসূচির পাশাপাশি তারা পথনাটক ও সংগীত পরিবেশনা করবেন।

12`12

তারিখ: ৬.৪.১৬