ব্রেকিং নিউজ

জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতা

চুয়েটনিউজ২৪ডেস্ক:

জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট ) কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে ‘জাতীয় শোক দিবস রচনা প্রতিযোগিতা-২০২০’ এর আয়োজন করা হয়েছে।

এতে চুয়েটে কর্মরত শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তান এবং চুয়েটে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করতে পারবে। তবে এক্ষেত্রে শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের বয়সসীমা সর্বোচ্চ ১০ বছর হতে পারবে। শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের জন্য রচনার বিষয়বস্তু হচ্ছে ‘বঙ্গবন্ধু’ এবং শিক্ষার্থীদের জন্য রচনার বিষয়বস্তু হচ্ছে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ ’।

১১ আগস্ট মঙ্গলবার চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহম্মদ মশিউল হক এবং ১২ আগস্ট বুধবার রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত দুইটি ভিন্ন বিজ্ঞপ্তিতে এ প্রতিযোগিতা সম্পর্কে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রচনায় সাধু ও চলিত ভাষার মিশ্রণ দূষণীয়। শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের রচনা সর্বোচ্চ ১০০০ শব্দে নিজ হাতে লিখে এবং শিক্ষার্থীদের সর্বোচ্চ ২৫০০ শব্দে নিম্নে দেওয়া মেইলে পাঠাতে হবে। শিক্ষার্থীদের রচনাটি পিডিএফ এবং শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের পিডিএফ বা যেপিজি আকারে আগামী ২৫ আগস্ট মঙ্গলবারের মধ্যে পাঠাতে হবে।

শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের মধ্যে যারা ১ম, ২য়, ৩য় হবে তাদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরুষ্কার ও সার্টিফিকেট। একইভাবে শিক্ষার্থীদের মধ্যে যারা ১ম, ২য়, ৩য় হবে তাদের জন্যও রয়েছে আকর্ষণীয় পুরুষ্কার ও সার্টিফিকেট।

শিক্ষার্থীদের রচনা প্রেরণের জন্য মেইল :dswcuet@gmail.com এবং শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের জন্য:cuet.pr@gmail.com

তারিখ: ১২/ ০৮/ ২০২০