ব্রেকিং নিউজ

জাঁকজমকপূর্ণ আয়োজনে চুয়েটে অনুষ্ঠিত হলো আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

আতাহার মাসুম তারিফঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(চুয়েট) অনুষ্ঠিত হয়ে গেল ১৩তম আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা।

‘জাগরণের গল্পে তুমি হও দৃষ্টান্ত’ এ স্লোগানকে সামনে রেখে প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের সংগঠন ‘চুয়েট ডিবেটিং সোসাইটি (চুয়েটডিএস)’।

প্রতিযোগিতায় মোট ৩৪টি দল অংশগ্রহণ করে যার মধ্যে বাংলা বিতর্কে ২৬টি এবং ইংরেজি বিতর্কে ৮টি দল ছিল।

চারদিন ব্যাপী এ অনুষ্ঠান গত ১৫ নভেম্বর শুরু হয়। বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল বাংলা ও ইংরেজী বিতর্ক, বাংলা ও ইংরেজী বারোয়ারী বিতর্ক,মোশন মেকিং কন্টেস্ট,গল্প লেখা ইত্যাদি।

অনুষ্ঠানের চতুর্থ দিন চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করা হয়। বাংলা বিতর্কে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রতিযোগী দল এবং ইংরেজি বিতর্কে বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের প্রতিযোগী দল বিজয়ী হয়।

বাংলা ও ইংরেজী বারোয়ারী বিতর্কে যথাক্রমে বিভাস রায় চৌধুরী এবং আবির হাসান বিজয়ী হয়।

এছাড়া মোশন মেকিং কন্টেস্টে সাজ্জাদ ইউসুফ সৌরভ এবং সেরা গল্পবাজ হিসেবে বিভাস রায় চৌধুরী চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতার শেষ দিন (রবিবার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ রফিকুল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক,কবি-সাহিত্যিক রাশেদ রউফ,বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী,চুয়েট ডিবেটিং সোসাইটির চীফ মডারেটর ড. সৈয়দ আবু নাহিয়ান সহ প্রমুখ । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি স্বপ্নিল মিত্র।

১৮.১১.২০১৮