ব্রেকিং নিউজ

ছাত্রলীগের উদ্যোগে চুয়েট গেটে জেব্রাক্রসিং

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মূল ফটকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে জেব্রাক্রসিং দেয়া হচ্ছে। ২১ মার্চ বিকালে চুয়েট ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালের শিক্ষার্থীরা নিজ পরিশ্রমেই এ কাজ শুরু করেন।কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েট ছাত্রলীগ সভাপতি সৈয়দ ইমাম বাকের।

বিগত বেশ কিছুদিন যাবত কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ওয়াসার পাইপলাইন বসানোর কাজ চলায় চুয়েট গেট সংলগ্ন এলাকায় স্পীড ব্রেকার ছিলনা। এ নিয়ে দেশের বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় খবর ছাপা হয়। এর পরিপ্রেক্ষিতে স্পীড ব্রেকার হলেও কোন জেব্রা ক্রসিং কিংবা স্পীড ব্রেকারে কোন প্রকার রঙ করা হয়নি। আশেপাশে চুয়েট ছাড়াও চুয়েট স্কুল এন্ড কলেজ, ইমাম গাজ্জালী কলেজসহ বিভিন্ন স্কুল কলেজ ও এলাকার সাধারণ মানুষ অনেকটা ঝুঁকির মধ্য দিয়েই রাস্তা পারাপার হতেন।এমতাবস্থায় চুয়েট ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, কাপ্তাই রাস্তার মতো ব্যস্ত একটি রাস্তায় জেব্রাক্রসিং চুয়েটের শিক্ষার্থীদের নিরাপদে যাতায়াত সহজ করবে। তাছাড়া চালকরাও সচেতন হবেন। চুয়েট ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই এই উদ্যোগ নিয়েছে।

s.t 21/3/19