ব্রেকিং নিউজ

চুয়েট রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

15515519_597914843749995_225345319_o
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) রোবটিক চর্চা ও প্রযুক্তিনির্ভর গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে । গত ১১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারীতে আয়োজিত এই সভায় সংগঠনটির ২০১৬-১৭ সালের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মাদ রফিকুল আলম, বিশেষ অতিথি ছিলেন পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ এবং সংগঠনের মডারেটর ও যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সজল চন্দ্র বণিক ।


নতুন কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সৈয়দ রেজাউল হক পিদিম এবং সাধারণ সম্পাদক হয়েছেন সারোয়ার হাসান রাতুল । সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কাজী আবু জিলানী এবং যুগ্ন সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আসিফুর রহমান ।
কমিটিতে অন্যান্যদের মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে রিদওয়ান সামির তানিম এবং যুগ্ন সাংগঠনিক সম্পাদক অন্তরা দেব ও তাসফিয়া তাসবিন ইশা ।


প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম বলেন, রোবো মেকাট্রনিক্স এ্যাসোসিয়েশন দেশের এবং দেশের বাইরে সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের নামকে তুলে ধরেছে । প্রযুক্তিনির্ভর এই কাজ আরও ত্বরান্বিত করতে বিশ্ববিদ্যালয়ে একটি ফেব্রিকেশন ল্যাবরেটরি ও একটি রোবটিক্স ল্যাবরেটরি তৈরির অনুমোদন পেয়েছে, খুব শীঘ্রই ল্যাব ২ টি প্রতিষ্ঠার কাজ শুরু হবে ।


নতুন কার্যকরী কমিটির সাধারন সম্পাদক সারোয়ার হাসান রাতুল বলেন, রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন বরাবরের মতই জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে রোবটিক প্রতিযোগিতায় সাফল্য অব্যহত রাখবে বলে আশা করছি । এ লক্ষ্যে খুব শীঘ্রই নিত্য নতুন প্রযুক্তির উপর সেমিনার, কর্মশালা এবং প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে রোবো মেকাট্রনিক্স এ্যাসোসিয়েশন।