ব্রেকিং নিউজ

চুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

আতাহার মাসুম তারিফঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ।

শুক্রবার(৯ই নভেম্বর) রাতে চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) এবং ভর্তি পরীক্ষার কমিটির সদস্য সচিব ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি জানানো হয়।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cuet.ac.bd) থেকে বিস্তারিত জানা যাবে।

‘ক’ বিভাগে ৮০০ জনের মেধাতালিকা এবং দুই হাজার ৮২৯ জনের অপেক্ষমান তালিকা, ‘খ’ বিভাগে ৩০ জনের মেধা তালিকা এবং ১১৪ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে এবং উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের ৮ জনের তালিকা প্রকাশ করছে।

এবার ভর্তি পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হয়েছিলেন আট হাজার ৩৪২ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫ হাজার ৯২৬ জন শিক্ষার্থী।

আগামী ২০ নভেম্বর (মঙ্গলবার সকাল-৯.৩০ থেকে ৪.৩০টা) মেধা তালিকার ভিত্তিতে ‘ক’ বিভাগের (প্রকৌশল বিভাগ ও নগর অঞ্চল বিভাগসমূহ) মেধাক্রমের প্রথম থেকে ৮০০তম পর্যন্ত, ‘খ’ বিভাগের (স্থাপত্য বিভাগ) মেধাক্রম প্রথম থেকে ৩০তম পর্যন্ত এবং উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের মেধাতালিকায় থাকা শিক্ষার্থীরা ভর্তি হবেন।

আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন (বিকাল ৫.০০ টায়) প্রথম অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।
আসন খালি থাকা সাপেক্ষে ২৭ নভেম্বর (মঙ্গলবার সকাল ৯.৩০ থেকে ৪.৩০টা) ‘ক’ ও ‘খ’ উভয় বিভাগের প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থীরা ভর্তি হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন (বিকাল ৫.০০ টায়) দ্বিতীয় অপেক্ষামান অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।

পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে মেধাক্রম অনুযায়ী পর্যায়ক্রমে ওরিয়েন্টেশনের দিন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে এবং তা বিশ্ববিদ্যালয়ের নোটিশবোর্ড ও ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। ওরিয়েন্টেশন ও ক্লাশ শুরুর তারিখ ও সময় বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যাবে।

আতাহার মাসুম তারিফ
তাংঃ ০৯.১১.২০১৮