ব্রেকিং নিউজ

চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির নবীনবরণ, আলোকচিত্র প্রদর্শনী ও সপ্তাহব্যাপী কর্মশালা

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আলোকচিত্রীদের সংগঠন চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে গতকাল বৃহস্পতিবার নবীনবরণ, আলোকচিত্র প্রদর্শনী এবং ফটোগ্রাফির মৌলিক বিষয়াবলী সংক্রান্ত সপ্তাহব্যাপী একটি কর্মশালার উদ্বোধন হয়েছে।

গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে ‘ক্যাম্পাস থ্রো থার্ড আই’ শিরোনামের আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে ১০০ শিক্ষার্থীর ৪০০টি আলোকচিত্র প্রাথমিকভাবে জমা পড়ে। এর মধ্যে ৪০টি আলোকচিত্র প্রদর্শনীর জন্য নির্বাচিত হয় এবং চার শিক্ষার্থী বিশেষ পুরষ্কার লাভ করেন।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারীতে বিকেল সাড়ে চারটায় শুরু হয় নবীনবরণ, আলোকচিত্র প্রদর্শনীর পুরষ্কার বিতরণ এবং সপ্তাহব্যাপী ফটোগ্রাফির মৌলিক বিষয়াবলী সংক্রান্ত সপ্তাহব্যাপী একটি কর্মশালার উদ্বোধন অনুষ্ঠান।

অনুষ্ঠানে অতিথি ছিলেন পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ও ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা শ্যামল আচার্য এবং তড়িৎকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ও ফটোগ্রাফিক সোসাইটির মডারেটর মেহেদী হাসান চৌধুরী। সংগঠনটির সভাপতি শারদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এই ব্যাপারে চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শারদ চৌধুরী চুয়েটনিউজ২৪ কে বলেন, নতুনদের ফটোগ্রাফির মৌলিক বিষয়গুলো সম্পর্কে ধারণা দিতেই কর্মশালাটি চালু করা হয়েছে। সবার জন্য উন্মুক্ত এই কর্মশালা চলবে আগামী ১৭ মে পর্যন্ত।